প্রশাসনের অনুমতি ছাড়াই মাখড়ায় বিজেপির সভা, পুলিস দাঁড়িয়ে দেখল

পুলিসের অনুমতির তোয়াক্কা না করেই  মাখড়ায় সভা করল বিজেপি। মাইক ছাড়া, খালি গলায় বক্তৃতা রাখলেন দলের নেতারা। অভিযোগ উঠল, শাসক দলের  সুনজরে থাকতেই তাঁদের সভার অনুমতি দেয়নি পুলিস।  

Updated By: Oct 27, 2015, 11:30 PM IST
প্রশাসনের অনুমতি ছাড়াই মাখড়ায় বিজেপির সভা, পুলিস দাঁড়িয়ে দেখল

ব্যুরো: পুলিসের অনুমতির তোয়াক্কা না করেই  মাখড়ায় সভা করল বিজেপি। মাইক ছাড়া, খালি গলায় বক্তৃতা রাখলেন দলের নেতারা। অভিযোগ উঠল, শাসক দলের  সুনজরে থাকতেই তাঁদের সভার অনুমতি দেয়নি পুলিস।  

পরীক্ষা কিংবা পুজোর সময়ে সভা-সমাবেশ, আওয়াজ-ডেসিবেল নিয়ে কড়াকড়ি শোনা যায়। কিন্তু মঙ্গলবার মাখড়ায় বিজেপির সভায় এমন ছবির কারণ অন্য। পুলিস-প্রশাসন এই সভার অনুমতি দেয়নি। আবেদন নাকচ হয়ে যায়। কিন্তু অনড় বিজেপি নেতৃত্ব এরপরও সভা করল । মাইক ছাড়াই হল বক্তৃতা। পুলিসের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগে সরব বিজেপি।

মাখড়াকাণ্ডের এক বছর পূর্তিতে মঙ্গলবার স্মরণ-সভার আয়োজন করেছিল বিজেপি। কিন্তু কোন বাধ্যবাধকতা থেকে এত তত্‍পর হয়ে পড়ল বিজেপি, যে অনুমতি না থাকলেও তাঁদের সভা করতে হল?

নিমাই দাস, সদাই শেখ, হৃদয় ঘোষরা শিবির-বদল করার পর পাড়ুইয়ে বেশ নড়বড়ে বিজেপি। এই অবস্থায় সভা করা  ছিল প্রেস্টিজ ফাইট। পাড়ুইয়ে রাজনৈতিক জমি দখলের লড়াইয়ে  জনসংযোগ বাড়াতে মরিয়া বিজেপি। মাখড়াকাণ্ডের স্মরণ সভার মধ্যে দিয়ে সেই চেষ্টাই হল।

অনুমতিবিহীন সভা কী করে করল বিজেপি? পুলিস কী করছিল? উঠতে শুরু করেছে এ প্রশ্নও।

.