মুর্শিদাবাদ ও রঘুনাথগঞ্জ থেকে উদ্ধার তাজা বোমা

নির্বাচন কমিশনের চাপে ক্রমেই তত্‍পরতা বাড়াচ্ছে পুলিস প্রশাসন। জেলায় জেলায় ধরপাকড় এবং গ্রেফতারি চলছে জোরকদমে। পুরনো মামলায় ফের মালদহে গ্রেফতার হয়েছেন এক তৃণমূল নেতা।  মুর্শিদাবাদে উদ্ধার হয়েছে ড্রামভর্তি তাজা বোমা।

Updated By: Mar 17, 2016, 09:07 PM IST
মুর্শিদাবাদ ও রঘুনাথগঞ্জ থেকে উদ্ধার তাজা বোমা

ওয়েব ডেস্ক: নির্বাচন কমিশনের চাপে ক্রমেই তত্‍পরতা বাড়াচ্ছে পুলিস প্রশাসন। জেলায় জেলায় ধরপাকড় এবং গ্রেফতারি চলছে জোরকদমে। পুরনো মামলায় ফের মালদহে গ্রেফতার হয়েছেন এক তৃণমূল নেতা।  মুর্শিদাবাদে উদ্ধার হয়েছে ড্রামভর্তি তাজা বোমা।

মঙ্গলবার মুখ্য নির্বাচন কমিশনারের এই হুঁশিয়ারি কপালে চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্যের তাবড় পুলিসকর্তাদের কপালে। ভোটের আগে বদলির খাঁড়া নেমে আসবে কার ঘাড়ে সেই চিন্তাই কাঁটার মত বিধছে তালিকায় নাম থাকা চার জেলার এসপির মনে। মঙ্গলবার রাত থেকেই শুরু হয় রাজ্যজুড়ে ধরপাকড়। বকেয়া গ্রেফতারি পরোয়ানা কার্যকর করতে হিমশিম দশা স্থানীয় থানার। সেই সঙ্গে চলছে আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা উদ্ধারও।

কমিশনের হিটলিস্টে শীর্ষে রয়েছেন মালদহের এসপি প্রসূণ বন্দ্যোপাধ্যায়। জাল নোটের রমরমা থেকে শুরু করে জেলায় বকেয়া গ্রেফতারি কার্যকর নিয়ে কৈফিয়ত দিতে গিয়ে রীতিমত সমস্যায় পড়তে হয় তাঁকে। বাড়িতে গাঁজা, তাজা বোমা ও কার্তুজ উদ্ধার হওয়ায় বুধবার ভোরে মালদহের কালিয়াচকের সফদলপুর গ্রামে গ্রেফতার হন তৃণমূল নেতা সুবোধ প্রামাণিক।

নাসিম জাইদির তিরস্কারের তালিকায় নাম রয়েছে মুর্শিদাবাদের এসপি সি সুধাকরেরও। বৃহস্পতিবার  রঘুনাথগঞ্জ থেকে উদ্ধার হয়েছে ড্রামভর্তি তাজা বোমা। ৩০টি তাজা বোমা উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। গত মঙ্গলবার বর্ধমানের আউশগ্রামেও উদ্ধার হয়েছিল বোমা।  

একের পর এক গ্রেফতারি। অস্ত্র, বোমা, গুলি উদ্ধার। শেষ মুহূর্তে উদ্যোগী হয়ে বদলির খাঁড়া এড়াতে কোনও কসুর করছেন না কমিশনের হুঁশিয়ারিতে চাপে থাকা জেলার পুলিস কর্তারা।