কামদুনি, খরজুনার পথে হাঁটল বর্ধমানও

ছাত্রী খুনের প্রতিবাদে কামদুনি, খরজুনার ধাঁচে এবার আন্দোলন শুরু হল বর্ধমানেও। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কামদুনির মত নবাবহাটের ওই ছাত্রীকেও ধর্ষণ করে খুন করেছে দুষ্কৃতীরা। প্রতিবাদে বর্ধমান থানা ঘেরাও এবং পথ অবরোধে সামিল হন স্থানীয় বাসিন্দারা। রাতে বের হয় মোমবাতি মিছিল। দোষীদের গ্রেফতারের দাবিতে অতিরিক্ত পুলিস সুপারের কাছে ডেপুটেশন দেয় গণতান্ত্রিক মহিলা সমিতি। পুলিসকে ডেপুটেশন দিয়েছেন স্কুলের শিক্ষিকারাও।

Updated By: Oct 28, 2013, 10:17 PM IST

ছাত্রী খুনের প্রতিবাদে কামদুনি, খরজুনার ধাঁচে এবার আন্দোলন শুরু হল বর্ধমানেও। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কামদুনির মত নবাবহাটের ওই ছাত্রীকেও ধর্ষণ করে খুন করেছে দুষ্কৃতীরা। প্রতিবাদে বর্ধমান থানা ঘেরাও এবং পথ অবরোধে সামিল হন  স্থানীয় বাসিন্দারা। রাতে বের হয় মোমবাতি মিছিল। দোষীদের গ্রেফতারের দাবিতে অতিরিক্ত পুলিস সুপারের কাছে ডেপুটেশন দেয় গণতান্ত্রিক মহিলা সমিতি। পুলিসকে ডেপুটেশন দিয়েছেন স্কুলের শিক্ষিকারাও। 
 
২৫ অক্টোবর টিউশন পড়তে গিয়ে নিখোঁজ হন বর্ধমানের নবাবহাটের দ্বাদশ শ্রেণীর এক ছাত্রী। দুর্যোগের জন্য সেদিন মেয়েকে আনতে যেতে পারেননি মা। অনেক রাতেও মেয়ে বাড়ি না ফেরায়  শুরু হয় খোঁজ।  রবিবার নবাবহাটের পাশে একটি খাল থেকে ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার হয়। ছাত্রী মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। ওই ছাত্রীকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ  মৃতার পরিবার ও গ্রামবাসীদের।
প্রতিবাদে  সোমবার বর্ধমান থানা ঘেরাও  করেন স্থানীয় বাসিন্দারা। অবরোধ হয় বিসি রোড। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিন যুবককে আটকে রাখেন বাসিন্দারা। স্থানীয়দের থেকে  উদ্ধার করে ওই তিনজনকে জেরা করছে পুলিস। দোষীদের গ্রেফতারের দাবিতে সোমবার অতিরিক্ত পুলিস সুপারের কাছে ডেপুটেশন দেন গণতান্ত্রিক মহিলা সমিতির সদস্যেরা। নিহতের পরিবারের সঙ্গেও দেখা করেন তাঁরা। নিহত ছাত্রীর স্কুলের প্রধান শিক্ষিকার নেতৃত্বে পুলিসের কাছে ডেপুটেশন  দিয়েছেন শিক্ষিকারাও। রাতে নবাবহাট এলাকায় মোমবাতি মিছিল করেন স্থানীয় বাসিন্দারা।
 
 

.