আশিসের বেঁচে থাকার সংগ্রামে এগিয়ে এসেছে বন্ধুরা

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভূগোলের ছাত্র আশিস ধরের ক্যান্সার হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন চিকিত্‍সার জন্য প্রায় আট লক্ষ টাকা খরচ। রোগ যে স্টেজে আছে অবিলম্বে চিকিত্‍সা করালে সুস্থ হয়ে ফের আগের জীবন ফেরত পাবেন আশিস ধর। কিন্তু অত টাকা খরচ করার সামর্থ্য নেই অশিসের পরিবারের। এগিয়ে এসেছে আশিসের বন্ধুরা। আশিসকে বাঁচাতে মরণপণ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।একটা উঠোন ছিল। রোদ ওঠা ভোরে,  উঠোন গড়িয়ে কপাট ঠেলে আলো ঢুকতো ঘরে। মৃত্যুর ভয় ধরা অন্ধকারকে দূর হাঠো করে মনকে বলতো বাঁচতে হবে, এখুনিতো যাওয়ার সময় নয়।  

Updated By: Jan 9, 2016, 09:34 PM IST
 আশিসের বেঁচে থাকার সংগ্রামে এগিয়ে এসেছে বন্ধুরা

ওয়েব ডেস্ক: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভূগোলের ছাত্র আশিস ধরের ক্যান্সার হয়েছে। ডাক্তাররা জানিয়েছেন চিকিত্‍সার জন্য প্রায় আট লক্ষ টাকা খরচ। রোগ যে স্টেজে আছে অবিলম্বে চিকিত্‍সা করালে সুস্থ হয়ে ফের আগের জীবন ফেরত পাবেন আশিস ধর। কিন্তু অত টাকা খরচ করার সামর্থ্য নেই অশিসের পরিবারের। এগিয়ে এসেছে আশিসের বন্ধুরা। আশিসকে বাঁচাতে মরণপণ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।একটা উঠোন ছিল। রোদ ওঠা ভোরে,  উঠোন গড়িয়ে কপাট ঠেলে আলো ঢুকতো ঘরে। মৃত্যুর ভয় ধরা অন্ধকারকে দূর হাঠো করে মনকে বলতো বাঁচতে হবে, এখুনিতো যাওয়ার সময় নয়।  
লড়াইটা এখন মনের। শরীর  জুড়ে মারণ রোগের রণহুঙ্কার। শরীরের রোগ ঠেকাতে সেই উঠোনটাই বেচতে হয়েছে। আর  উপায়টাই বা কী।   মুদি দোকানের বাটখাড়ায় বেঁচে থাকার হিসেব কষা বাবা ছেলের চিকিত্‍সার জন্য আর কীই বা করতে পারতো।  এখন আর উঠোন নেই---বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ভূগোলের মেধাবী ছাত্র আশীস ধরের  ক্যান্সারের চিকিত্‍সার জন্য  উঠোন বেচে এসেছে লাখ খানেক টাকা। কিন্তু চিকিত্‍সার খরচ তো অনেক। কমসে কম সাত লাখ টাকা।  তাহলে.................।
আশিসের বেঁচে থাকার সংগ্রামে এগিয়ে এসেছে বন্ধুরা। কিন্তু এভাবে কী --হবে ! বন্ধুদের উত্‍সাহে বল পেয়েছে আশিসের বেঁচে থাকার ইচ্ছা। আর এই ইচ্ছাটাই তো চিকিত্‍সার মূল মন্ত্র। আশিসের বন্ধুরা বলছে মনের জোর দিয়ে লড়াই করুক আশিস, আর আমরা লড়াই করবো টাকা জোগাড়ের জন্য।

.