চার্জশিট থেকে বাদ উষারানি মণ্ডলের নাম, আতঙ্কে ব্রাহ্মনচকের বাসিন্দারা

চার্জশিট থেকে বাদ গেছে বিধায়ক উষারানি মণ্ডল ও তাঁর স্বামী মৃত্যুঞ্জয় মণ্ডলের নাম। আর তারপর থেকেই  উত্তর চব্বিশ পরগনার হাড়োয়ার ব্রাহ্মনচকের গ্রামবাসীদের আতঙ্ক  দ্বিগুণ হয়েছে। তাঁদের অভিযোগ, গ্রামে পুলিস মোতায়েন থাকলেও আতঙ্কে বাড়ির বাইরে পা রাখতে পারছেন না তাঁরা।

Updated By: Aug 4, 2014, 08:23 PM IST

উত্তর ২৪ পরগণা: চার্জশিট থেকে বাদ গেছে বিধায়ক উষারানি মণ্ডল ও তাঁর স্বামী মৃত্যুঞ্জয় মণ্ডলের নাম। আর তারপর থেকেই  উত্তর চব্বিশ পরগনার হাড়োয়ার ব্রাহ্মনচকের গ্রামবাসীদের আতঙ্ক  দ্বিগুণ হয়েছে। তাঁদের অভিযোগ, গ্রামে পুলিস মোতায়েন থাকলেও আতঙ্কে বাড়ির বাইরে পা রাখতে পারছেন না তাঁরা।

একপ্রকার বন্দিদশায় গোটা ব্রাহ্মণচক গ্রাম। দু হাজার চোদ্দর লোকসভা নির্বাচনের দিন ব্রাহ্মনচক গ্রামের মণ্ডলপাড়া ও নস্করপাড়ার প্রায় আড়াইশো গ্রামবাসী যাচ্ছিলেন ভোট দিতে। অভিযোগ সেই সময় স্থানীয় তৃণমূল বিধায়ক ঊষারানী মণ্ডল ও তাঁর স্বামী মৃত্যুঞ্জয় মণ্ডলের উপস্থিতিতে চলে গুলি। গুলিবিদ্ধ হন চার জন। পরিস্থিতি এমন জায়গায় পৌছয় যে নির্বাচনের পর থেকেই গ্রামে মোতায়েন করা হয়েছে পুলিসবাহিনী। গ্রামবাসীদের অভিযোগ, চার্জশিটে মূল দুই অভিযুক্তের নাম বাদ পড়ার পর থেকেই তাঁদের আতঙ্ক হয়েছে দ্বিগুন। গ্রামে পুলিস মোতায়েন থাকা সত্ত্বেও লাগাতার হুমকির মুখোমুখি হতে হচ্ছে তাঁদের।

হয়েছে বাড়ি ভাঙচুর।  গ্রামবাসীদের থেকে কেড়ে নেওয়া হয়েছে জমিও। বন্ধ করে দেওয়া হয়েছে পানীয় জলের যোগান। অভিযোগ এই সবকিছুই হচ্ছে তৃণমূল বিধায়কের অঙ্গুলি হেলনে।  

তিন মাস কেটে গেলেও পরিবেশের পরিবর্তন হয়নি একটুও। হুমকি আর আতঙ্কের মধ্যে দিয়ে ব্রাহ্মনচক আছে সেই ব্রাহ্মনচকেই।