পুজোর আগে মুর্শিদাবাদকে মুখ্যমন্ত্রীর উপহার ফ্লাইওভার, ট্যুরিজম সার্কিট

অধীর গড়ে তৃণমূলের পরিবর্তনের ঝড়। তার মধ্যেই, জেলায় পা রেখে কল্পতরু  মুখ্যমন্ত্রী। দিলেন, ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি। শোনালেন,  স্থায়িত্ব থাকলেই-উন্নয়ন হয়। নাম না করে, একাধিকবার বিঁধলেন অধীর চৌধুরীকেও।  

Updated By: Sep 27, 2016, 06:01 PM IST
পুজোর আগে মুর্শিদাবাদকে মুখ্যমন্ত্রীর উপহার ফ্লাইওভার, ট্যুরিজম সার্কিট

ওয়েব ডেস্ক : অধীর গড়ে তৃণমূলের পরিবর্তনের ঝড়। তার মধ্যেই, জেলায় পা রেখে কল্পতরু  মুখ্যমন্ত্রী। দিলেন, ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি। শোনালেন,  স্থায়িত্ব থাকলেই-উন্নয়ন হয়। নাম না করে, একাধিকবার বিঁধলেন অধীর চৌধুরীকেও।  

দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার পর প্রথম মুর্শিদাবাদ সফর। সিরাজের জেলায় পরিবর্তনের ঝড়ের মাঝে, এই প্রথম পা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠক। সেখানে উন্নয়নের বার্তা। মঞ্চে দাঁড়িয়েও কল্পতরু মুখ্যমন্ত্রী। ঢেলে দিলেন উন্নয়নের ঝাঁপি।

প্রায় দেড়শোর বেশি প্রকল্পের এদিন উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। জেলার জন্য ৩৬০ কোটি টাকার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কান্দি মাস্টার প্ল্যানের জন্য বরাদ্দ হয়েছে ৪৩৯ কোটি টাকা। বহরমপুর ফ্লাইওভার দ্রুত তৈরির জন্য রেলের সঙ্গে আলোচনার নির্দেশ দেওয়া হয়েছে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের বাইরে বসা হকারদের জন্য আলাদা জায়গার বন্দোবস্ত। মোতিঝিল-হাজারিবাগ-পলাশি , এই তিন জায়গা মিলিয়ে ট্যুরিজম সার্কিট গড়ার ঘোষণা। কৃষি-শিল্প-স্বাস্থ্য সহ বিভিন্ন ক্ষেত্রে ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি।

শুরু থেকে শেষ, উন্নয়নের দীর্ঘ লিস্টের সঙ্গেই অবশ্য যোগ হয়, রাজনৈতিক খোঁচা। নাম না করলেও, যার লক্ষ্য অধীর চৌধুরী।বাংলা বিশ্বসেরা হোক, এবং শুরুটা হোক মুর্শিদাবাদ থেকে। এদিন মুর্শিদাবাদে দাঁড়িয়ে ডাক দিলেন মুখ্যমন্ত্রী।

.