সিপিএমের সঙ্গে জোট- তত্‍পর কংগ্রেস হাইকমান্ড, বেসুরে বাজলেন মানস

প্রকাশ্য সভায় জোটবার্তার পর তত্‍পর কংগ্রেস হাইকমান্ড।  সূর্যকান্তের বক্তব্যের ভিডিও ফুটেজ এবং পেপার কাটিং পাঠানো হল সোনিয়া-রাহুলকে। কংগ্রেস সূত্রে খবর জোট নিয়ে আলোচনার জন্য এসপ্তাহেই  অধীর চৌধুরীকে ডাকতে পারেন রাহুল গান্ধী।  জোট প্রক্রিয়া অবশ্য ভেস্তে দিতে সক্রিয় মানস ভুঁইঞা।

Updated By: Jan 11, 2016, 10:10 PM IST
সিপিএমের সঙ্গে জোট- তত্‍পর কংগ্রেস হাইকমান্ড, বেসুরে বাজলেন মানস

ওয়েব ডেস্ক: প্রকাশ্য সভায় জোটবার্তার পর তত্‍পর কংগ্রেস হাইকমান্ড।  সূর্যকান্তের বক্তব্যের ভিডিও ফুটেজ এবং পেপার কাটিং পাঠানো হল সোনিয়া-রাহুলকে। কংগ্রেস সূত্রে খবর জোট নিয়ে আলোচনার জন্য এসপ্তাহেই  অধীর চৌধুরীকে ডাকতে পারেন রাহুল গান্ধী। জোট প্রক্রিয়া অবশ্য ভেস্তে দিতে সক্রিয় মানস ভুঁইঞা।

কোনও রাখ ঢাক নয়। প্রকাশ্য সভায় দাঁড়িয়ে কংগ্রেসের উদ্দেশে সরাসরি জোট বার্তা দিয়েছিলেন সূর্যকান্ত মিশ্র। খবর পৌছে যায় দিল্লির আকবর রোডেও। সূর্যকান্ত ঠিক কি বলেছেন, তা জানতে রাতেই ফোন করেন রাহুল ঘনিষ্ঠ এক নেতা। তড়িঘড়ি সিপিএম রাজ্য সম্পাদকের বক্তব্যের ভিডিও ফুটেজ পাঠানো হয় সোনিয়া-রাহুলের কাছে। পাঠানো হয় সংবাদপত্রের কাটিং এবং জোটপন্থীদের তালিকা।  

আমাদের কথা আমরা আগেই জানিয়ে দিয়েছি। সিপিএমও বলল। এবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এআইসিসি। তবে জোট নিয়ে এখনও বেসুর মানস ভুঁইঞা। বামেদের  সঙ্গে জোট ভেস্তে দিতে সক্রিয় প্রদেশ কংগ্রেসের এই প্রাক্তন সভাপতি।

মানস ভুঁইঞা বলেন,''হাওড়ার মঞ্চ জোটের বার্তা দেওয়ার নয়, সঠিক পদ্ধতি মেনে হাইকমান্ডকে জানাক সূর্যবাবুরা। ব্যক্তিগতভাবে আমি এলা চলোর পক্ষে।'' বাম শরিক সিপিআই আগেই জোট নিয়ে আপত্তি জানিয়েছে। এবার বিরোধিতায় সরব মানস ভুঁইঞাও। যদিও জোটপন্থীদের দাবি, এই বিরোধিতা সিপিএম-কংগ্রেস সমঝোতায় কাঁটা হবে না।

.