ওয়েব ডেস্ক: একশো দিনের কাজে বড়সড় দুর্নীতির অভিযোগ উঠল উত্তর দিনাজপুরের করণদিঘিতে। অভিযোগ, খাস জমিকে নিজের সম্পত্তি দেখিয়ে টাকা তোলা হয়েছে। একই সঙ্গে একশ দিনের কাজ হয়েছে ট্রাক্টর, জেপিসিতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় সরকারের ওয়েবসাইট WWW.NREGA.NIC.IN । সেখানে স্পষ্ট লেখা আছে উত্তর দিনাজপুরের করণদিঘি ব্লকের রসাখোয়া দু নম্বর গ্রাম পঞ্চায়েতে একশ দিনের কাজ প্রকল্পে জাহাঙ্গির আলম নামে এক ব্যক্তির জমিতে কাজ হয়েছে। আর গণ্ডগোল এখানেই। ওই এলাকায় জাহাঙ্গির আলম নামে কেউ নেই ,যিনি রয়েছেন তাঁর নাম জাহাঙ্গির হুসেন। রসাখোয়া দু নম্বর গ্রাম পঞ্চায়েতের কর্মী।


আরও পড়ুন কীভাবে বাড়িতে সহজেই ‘ক্রিমি চিকেন পিত্‌জা’ বানাবেন শিখে নিন


অভিযোগ, এই জাহাঙ্গির হুসেন অবৈধ ভাবে, সরকারি খাস জমিতে একশ দিনের কাজ করিয়ে সরকারি টাকা বেনামে  লুঠ করছিল। যদিও জাহাঙ্গির হুসেন বলছেন জমি তাদেরই। সেখানেই একশ দিনের কাজ হয়েছে। কিন্তু যদি কাজ হয় তাহলে তো কাজ পাবেন গ্রামের বাসিন্দারা। গ্রামের বাসিন্দারা বলছেন, কেউ কাজ পায়নি । কাজ হয়েছে যন্ত্রে। যা একশ দিনের কাজের প্রকল্পে বেআইনি। যন্ত্রে যে কাজ হয়েছে মানছেন একশ দিনের কাজের সুপারভাইজারও।


গ্রামবাসীরা বলছেন, কাজের সুপারভাইজার বলছেন। অথচ জাহাঙ্গির হুসেনের বাড়ির লোকজন বলছেন যন্ত্র নয়, কাজ করেছে জব কার্ড হোল্ডাররা। কিন্তু কারা জব কার্ড হোল্ডার ?  জব কার্ড হোল্ডার জাহাঙ্গিরের বাবা, মা, ভাগ্নে আর যতসব আত্মীয়। তাদের কার বয়স বিরাশি কেউ নাবালক। অভিযোগের শেষ নেই। অথচ স্থানীয় পঞ্চায়েত কর্মীরা বলছেন, তাদের পঞ্চায়েতে বরাবরই স্বচ্ছ ভাবে কাজ হয়।


আরও পড়ুন ঘোলা থানার মহিলা পুলিস কর্মীদের কী সইতে হল জানুন