আর্থিক তছরুপের অভিযোগে সরগরম ঝাড়গ্রাম পুরসভা

আর্থিক তছরুপের অভিযোগ ঝাড়গ্রাম পুরসভার বিরুদ্ধে। পুরপ্রধান সহ তিন বোর্ড সদস্যের বিরুদ্ধে এই তছরুপের অভিযোগ। যাঁদের মধ্যে রয়েছেন তৃণমূলের দুই প্রতিনিধিও। পুরপ্রধান সহ বোর্ডের তিন সদস্যের বিরুদ্ধে প্রায় দুকোটি টাকা তছরুপের অভিযোগ এনেছেন বিরোধীরা।

Updated By: Oct 2, 2013, 09:39 AM IST

আর্থিক তছরুপের অভিযোগ ঝাড়গ্রাম পুরসভার বিরুদ্ধে। পুরপ্রধান সহ তিন বোর্ড সদস্যের বিরুদ্ধে এই তছরুপের অভিযোগ। যাঁদের মধ্যে রয়েছেন তৃণমূলের দুই প্রতিনিধিও। পুরপ্রধান সহ বোর্ডের তিন সদস্যের বিরুদ্ধে প্রায় দুকোটি টাকা তছরুপের অভিযোগ এনেছেন বিরোধীরা। 
দুকোটি টাকা আর্থিক তছরুপের অভিযোগে কাঠগড়ায় ঝাড়গ্রাম পুরসভা। দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছে খোদ পুরপ্রধান থেকে বোর্ডের শাসকদলের দুই প্রতিনিধিরও। অভিযোগ, সম্প্রতি সাংসদ তহবিলের দুকোটি টাকা পুরপরিষেবার  জন্য বরাদ্দ হয়। সেই টাকা নিয়েই দুর্নীতি হয়েছে বলে অভিযোগ বিরোধীদের।
 
টাকা  তছরুপে নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল কাউন্সিলর প্রশান্ত রায়ের। পুরপ্রধানের বৈঠকে তারও হাজিরা ছিল বলে অভিযোগ আনছেন তৃণমূলের কর্মীরাই।
  
যদিও কোনও রকম দুর্নীতির কথা মানতে রাজি নন পুরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান বা বিরোধী দলনেতা কেউই।
 
দরজায় কড়া নাড়ছে ঝাড়গ্রাম পুরসভার নির্বাচন। পুরনির্বাচনে ব্যাপক সাফল্য পেয়েছে শাসকদল। ঝাড়গ্রাম পুরসভা নির্বাচনে শাসকদলের হয়ে প্রতিদ্বন্দিতা করবেন তৃণমূল কাউন্সিলর প্রশান্ত রায়। একের পর এক জনসভায় নেতা মন্ত্রীদের দুর্নীতিমুক্ত হওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন মুখ্যমন্ত্রী। তার নির্দেশ উপেক্ষা করেই কীভাবে সেই দুর্নীতেই নাম লেখালেন তৃণমূল নেতা প্রশান্ত রায়। তা নিয়ে শাসকদলের অন্দরেও তৈরি হয়েছে বিস্তর ক্ষোভ। 

.