বন্‍‍ধ শিথিল, স্বাভাবিক ডুয়ার্স

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে বুধবার থেকে দুদিন তরাই ও ডুয়ার্সে বন্‍‍ধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে মোর্চা এবং জন বার্লা গোষ্ঠীর যৌথ মঞ্চ। বন্‍‍ধ শিথিল হওয়ায় সকাল থেকেই ছন্দে ফিরেছে ডুয়ার্স। যান চলাচল স্বাভাবিক। খুলেছে দোকানপাট।

Updated By: Apr 25, 2012, 10:33 AM IST

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে বুধবার থেকে দুদিন তরাই ও ডুয়ার্সে বন্‍‍ধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে মোর্চা এবং জন বার্লা গোষ্ঠীর যৌথ মঞ্চ। বন্‍‍ধ শিথিল হওয়ায় সকাল থেকেই ছন্দে ফিরেছে ডুয়ার্স। যান চলাচল স্বাভাবিক। খুলেছে দোকানপাট। তবে, বানারহাটে এদিন বন্‍‍ধ পালন করছেন ব্যবসায়ীরা। লাগাতার বন্‍‍ধে চলা অশান্তিতে তাদের দোকান ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদেই ব্যবসা বনধের ডাক দিয়েছেন তারা।
এদিকে, জনতা-পুলিস সংঘর্ষে মঙ্গলবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে আলিপুরদুয়ারের জয়গাঁ এলাকা। পুলিসের সঙ্গে স্থানীয় একটি বস্তির বাসিন্দাদের বচসা বাধে। বচসা থেকে হাতাহাতির সূত্রপাত। এরপরই পুলিসকে লক্ষ্য করে ইট ছোঁড়ে উত্তেজিত জনতা।  পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমে লাঠি চালায় পুলিস। এরপর শূন্যে তিন রাউন্ড গুলিও ছোঁড়া হয়। সংঘর্ষে আহত হয়েছেন এক কনস্টেবল সহ দুজন পুলিস কর্মী। 

.