উত্তরবঙ্গে বেড়েই চলেছে এনসেফেলাইটিসের প্রকোপ

উত্তরবঙ্গজুড়ে বেড়েই চলেছে এনসেফ্যালাইটিসের প্রকোপ। এই রোগে মৃতের সংখ্যা যেমন বাড়ছে, তেমনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এঅবস্থায় উপযুক্ত পরকাঠামো না মেলায় শুক্রবার রাতে ধুপগুড়ি গ্রামীন হাসপাতালে বিক্ষোভ দেখান রোগীরা। এরপরই কার্যত বিরক্ত হয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চান হাসপাতালের মেডিক্যাল অফিসার মধুসূদন সাউ। তাঁর অভিযোগ, রোগীর তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন।চিকিতসার উপযুক্ত পরিকাঠামোই নেই। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চান ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালের মেডিক্যাল সুপার মধুসূদন সাউ। শুক্রবার  রোগীর আত্মীয়দের বিক্ষোভের মুখে পড়ে এমনই জানান তিনি।  

Updated By: Jul 26, 2014, 11:38 AM IST
উত্তরবঙ্গে বেড়েই চলেছে এনসেফেলাইটিসের প্রকোপ

ধুপগুড়ি: উত্তরবঙ্গজুড়ে বেড়েই চলেছে এনসেফ্যালাইটিসের প্রকোপ। এই রোগে মৃতের সংখ্যা যেমন বাড়ছে, তেমনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এঅবস্থায় উপযুক্ত পরকাঠামো না মেলায় শুক্রবার রাতে ধুপগুড়ি গ্রামীন হাসপাতালে বিক্ষোভ দেখান রোগীরা। এরপরই কার্যত বিরক্ত হয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চান হাসপাতালের মেডিক্যাল অফিসার মধুসূদন সাউ। তাঁর অভিযোগ, রোগীর তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন।চিকিতসার উপযুক্ত পরিকাঠামোই নেই। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চান ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালের মেডিক্যাল সুপার মধুসূদন সাউ। শুক্রবার  রোগীর আত্মীয়দের বিক্ষোভের মুখে পড়ে এমনই জানান তিনি।  

কোনও রকম চিকিত্‍সাই হচ্ছে না এনসেফ্যালাইটিসে আক্রান্তদের। এই অভিযোগে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে শুক্রবার রাতে বিক্ষোভে ফেটে পড়েন রোগীদের আত্মীয়েরা। এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি রয়েছে ন বহু রোগী। বৃহস্পতিবার থেকে রোগীরা কোনওরকম চিকিত্‍সাই পাচ্ছেন না বলে অভিযোগ তাঁদের। অভিযোগ, রোগীদের দেখতেও আসেননি কোনও চিকিত্‍সক।

মেডিক্যাল অফিসার মধুসূদ সাউয়ের দাবি, চিকিত্‍সক কম থাকায় প্রয়োজনে তাঁকেই  ডেলিভারি করাতে হচ্ছে। একইসঙ্গে আউটডোরেও রোগী দেখছেন, আবার ইন্ডোরে গিয়ে  রোগী দেখতে হচ্ছে। এই পরিস্থিতিতে তাঁর পক্ষে কাজ চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। তাই দায়িত্ব থেকে অব্যাহতিও চেয়েছেন মধুসূদন সাউ।  

.