আলুচাষির আত্মহত্যার দায় রাজ্য সরকারের, অভিযোগ বিজেপির

আলুচাষে সঙ্কটের জন্য রাজ্য সরকারকেই দায়ী করল বিজেপি। আজ হুগলির আলুচাষিদের সঙ্গে কথা বলেন দলের নেতারা। আলু রফতানিতে সরকার নজর না দেওয়ায় চাষিরা দুর্দশায় পড়েছেন বলে অভিযোগ করেন তাঁরা। এ সবের মধ্যেই আজও মালদায় আত্মঘাতী হয়েছেন এক আলুচাষি।

Updated By: Mar 29, 2015, 11:48 PM IST
আলুচাষির আত্মহত্যার দায় রাজ্য সরকারের, অভিযোগ বিজেপির

ওয়েব ডেস্ক: আলুচাষে সঙ্কটের জন্য রাজ্য সরকারকেই দায়ী করল বিজেপি। আজ হুগলির আলুচাষিদের সঙ্গে কথা বলেন দলের নেতারা। আলু রফতানিতে সরকার নজর না দেওয়ায় চাষিরা দুর্দশায় পড়েছেন বলে অভিযোগ করেন তাঁরা। এ সবের মধ্যেই আজও মালদায় আত্মঘাতী হয়েছেন এক আলুচাষি।

চাষের খরচ উঠছে না। জেলায় জেলায় আত্মহত্যা করছেন আলুচাষিরা। রবিবার হুগলির পুড়শুড়া, নালিকুল, সিঙ্গুরে আলুচাষিদের সঙ্গে কথা বলেন বিজেপি নেতারা। হিমঘরে  জায়গা মিলছে না বলে তাঁদের কাছে অভিযোগ করেন চাষিরা। কেন্দ্র আলু রফতানির  ছাড়পত্র দিলেও রাজ্য সেই সুযোগ না নেওয়ায় চাষিরা সঙ্কটে পড়েছেন বলে অভিযোগ রাহুল সিনহাদের।

রাজ্যের আলুচাষের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে রিপোর্ট দেবেন সিদ্ধার্থনাথ সিং। রাজ্য সরকার বলছে, দাম না পেয়ে কোনও আলুচাষি আত্মহত্যা করছেন না। কেন্দ্রে শাসকদল আবার আলু সঙ্কটের জন্য রাজ্যের নীতিকেই দায়ী করছে। রাজনীতির চাপানউতোরের মধ্যে বাঁচার পথ খুঁজে পাচ্ছেন না চাষিরা। রবিবারও মালদার গাজোলে ফড়িং ঘোষ নামে এক আলুচাষি আত্মহত্যা করেছেন। আলুচাষে ক্ষতির জন্যই তিনি নিজেকে শেষ করে দিলেন বলে অভিযোগ পরিবারের।

.