নোট বাতিলের ধাক্কায় চরম সমস্যায় পড়েছেন মাছ ব্যবসায়ীরা

নোট বাতিলের ধাক্কায় চরম সমস্যায় পড়েছেন মাছ ব্যবসায়ীরা। পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিল হওয়ায় বেচাকেনা কমেছে একধাক্কায় কয়েকগুণ। বড় ব্যবসায়ীরা বড় লেনদেন চেকে সারলেও নোট বাতিলের জালে জড়িয়েছেন খুচরো মাছ ব্যবসায়ীরা। নতুন টাকার অভাবে ব্যবসা প্রায় বন্ধের মুখে। মাছে ভাতে বাঙালির জীবনে ঘোর দুর্দিন। মত্‍স মারিব খাইব সুখের প্রবাদে জোর ধাক্কা। বাজারে কমছে মাছের জোগান।বাতিল নোটের ধাক্কায় মাথায় হাত মাছ ব্যবসায়ীদের। বড় ব্যবসায়ী থেকে খুচরো ব্যবসায়ী মাছ কিনতে গিয়ে বেজায় সমস্যায় পড়ছেন সকলেই। রায়গঞ্জের সবথেকে বড় মাছের বাজার মোহনবাটি।পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিল হওয়ায় বেচাকেনা কমেছে একধাক্কায় কয়েকগুণ।দিনে প্রায় পঞ্চাশ লক্ষ টাকার মাছ কেনাবেচা হয় এই বাজারে। গত কয়েকদিনে পনেরো থেকে কুড়ি লক্ষ টাকার কেনা বেচা কমেছে। বড় ব্যবসায়ীরা চেকে লেনদেন সারলেও সমস্যায় পড়েছেন খুচরো ব্যবসায়ীরা।

Updated By: Nov 15, 2016, 04:08 PM IST
নোট বাতিলের ধাক্কায় চরম সমস্যায় পড়েছেন মাছ ব্যবসায়ীরা

ওয়েব ডেস্ক: নোট বাতিলের ধাক্কায় চরম সমস্যায় পড়েছেন মাছ ব্যবসায়ীরা। পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিল হওয়ায় বেচাকেনা কমেছে একধাক্কায় কয়েকগুণ। বড় ব্যবসায়ীরা বড় লেনদেন চেকে সারলেও নোট বাতিলের জালে জড়িয়েছেন খুচরো মাছ ব্যবসায়ীরা। নতুন টাকার অভাবে ব্যবসা প্রায় বন্ধের মুখে। মাছে ভাতে বাঙালির জীবনে ঘোর দুর্দিন। মত্‍স মারিব খাইব সুখের প্রবাদে জোর ধাক্কা। বাজারে কমছে মাছের জোগান।বাতিল নোটের ধাক্কায় মাথায় হাত মাছ ব্যবসায়ীদের। বড় ব্যবসায়ী থেকে খুচরো ব্যবসায়ী মাছ কিনতে গিয়ে বেজায় সমস্যায় পড়ছেন সকলেই। রায়গঞ্জের সবথেকে বড় মাছের বাজার মোহনবাটি।পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিল হওয়ায় বেচাকেনা কমেছে একধাক্কায় কয়েকগুণ।দিনে প্রায় পঞ্চাশ লক্ষ টাকার মাছ কেনাবেচা হয় এই বাজারে। গত কয়েকদিনে পনেরো থেকে কুড়ি লক্ষ টাকার কেনা বেচা কমেছে। বড় ব্যবসায়ীরা চেকে লেনদেন সারলেও সমস্যায় পড়েছেন খুচরো ব্যবসায়ীরা।

আরও পড়ুন পাঁচশো এবং হাজার টাকার নোট বাতিল নিয়ে সেহবাগের দুর্দান্ত টুইট!

খুচরো নোটের অভাবে দক্ষিণ চব্বিশ পরগনার ডায়মন্ডহারবারেও মাছের আড়ত বন্ধ। নোট নেই, তাই  আড়তে ঝাঁপ ফেলেছেন আড়ত মালিকরা।কাজ বন্ধ থাকায় রুটিরুজিতে টান পড়েছে  মাছ বাজারের শ্রমিকদের। বাজারে নতুন নোটের জোগান যতদিন না স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত এই সমস্যা কাটার কোনও লক্ষ্ণণ দেখছেন না মাছ ব্যবসায়ীরা। বেসামাল এই পরিস্থিতিতে খুচরো বাজারে মাছের দামও বাড়ছে লাফ দিয়ে।

আরও পড়ুন  কোন টাকা তৈরি করতে কত টাকা খরচ হয় জানুন

.