বন্যা মোকাবিলায় সরকারকে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজ্য বিজেপি

বাংলার বানভাসি মানুষদের সাহায্য করতে রাজনৈতিক দলগুলি এখন চূড়ান্ত ব্যস্ত। নিজের ক্ষমতা প্রয়োগ করে কে কত তাড়াতাড়ি কেন্দ্রের থেকে ত্রাণ আনতে পারে, তা নিয়ে শুরু হয়েছে ঠাণ্ডা লড়াই। সামনেই বিধানসভা ভোট। সেকথা মাথায় রেখেই দুর্গতদের পাশে থাকতে মরিয়া নেতা-নেত্রীরা। কারণ ভোট যে বড় বালাই।

Updated By: Aug 5, 2015, 09:10 AM IST
বন্যা মোকাবিলায় সরকারকে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজ্য বিজেপি

ওয়েব ডেস্ক: বাংলার বানভাসি মানুষদের সাহায্য করতে রাজনৈতিক দলগুলি এখন চূড়ান্ত ব্যস্ত। নিজের ক্ষমতা প্রয়োগ করে কে কত তাড়াতাড়ি কেন্দ্রের থেকে ত্রাণ আনতে পারে, তা নিয়ে শুরু হয়েছে ঠাণ্ডা লড়াই। সামনেই বিধানসভা ভোট। সেকথা মাথায় রেখেই দুর্গতদের পাশে থাকতে মরিয়া নেতা-নেত্রীরা। কারণ ভোট যে বড় বালাই।

মঙ্গলবার বানভাসি হাওড়া জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন বিজেপি রাজ্য সভাপতি রাহুল সিনহা। এরপরই তিনি বন্যা নিয়ে সর্বদল বৈঠকের বদলে রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেন। দুর্যোগ মোকাবিলায় কেন্দ্র রাজ্যকে সবরকম সহযোগিতা করবে বলেও মন্তব্য করেন রাহুল সিনহা।

বৃষ্টি কমলেও বহু জেলার পরিস্থিতি এখনও অপরিবর্তিত। এঅবস্থায় কেন্দ্রের সাহায্যে চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছেন রাজ্যপাল। কেন্দ্রের কাছে ত্রাণ ও পুনর্বাসনের জন্য যথেষ্ট অর্থ বরাদ্দের অনুরোধ জানিয়েছেন কেশরীনাথ ত্রিপাঠী। বন্যা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে ১১ তারিখ নয়াদিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। যদিও তার আগে রাজ্যে প্রতিনিধিদল পাঠানোর অনুরোধ জানিয়েছেন রাহুল সিনহা। উদ্দেশ্য একটাই, বিপদের সময় দ্রততার সঙ্গে মানুষের কাছে পাশে থাকার বার্তা পৌছে দেওয়া। যাতে তার কিছুটা সুফল অন্তত পড়ে ভোটবাক্সে।

.