স্বাধীনতা দিবসের আগে রাজ্য জুড়ে হাই অ্যালার্ট

জঙ্গি নাশকতা এড়াতে রাজ্যকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্র। তার মধ্যেই আজ মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে উদ্ধার ষাট কেজি বিস্ফোরক।

Updated By: Aug 9, 2015, 06:58 PM IST
স্বাধীনতা দিবসের আগে রাজ্য জুড়ে হাই অ্যালার্ট
File Pic

ওয়েব ডেস্ক: জঙ্গি নাশকতা এড়াতে রাজ্যকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে কেন্দ্র। তার মধ্যেই আজ মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে উদ্ধার ষাট কেজি বিস্ফোরক।

গুরদাসপুরের পর  উধমপুর। দিনকয়েকের ব্যবধানে দু-দুবার জঙ্গি নিশানায় দেশ। এবার ষাট কেজি বোমা উদ্ধারে মশলা উদ্ধার হল এরাজ্য থেকে। রবিবার রঘুনাথগঞ্জের ৩৪ নং জাতীয় সড়কের পাশে অজগরপাড়ায় ভারী বস্তা হাতে ঘুরতে দেখা যায় দুই যুবককে।

স্থানীয় মানুষের সন্দেহ হওয়ায় খবর যায় পুলিসে।  গ্রেফতার করা হয় দুজনকে। জেরায় জানা যায়, তাদের বাড়ি সুতিতে।  ষাট কেজি বিস্ফোরক নিয়ে তারা কোথায় যাচ্ছিল  তা জানতে আরও জেরা করছে পুলিস। গোয়েন্দাদের অনুমান,  এদের জেরা করে বিস্ফোর নিয়ে বিস্তারিত তথ্য মিলবে। তারা এই বিস্ফোরক কোথায় নিয়ে যাচ্ছিল সে সম্পর্কেও বিস্তারিত তথ্য মিলবে বলে দাবি পুলিসের।  

অন্যদিকে, স্বাধীনতা দিবসের আগে রবিবার দীর্ঘক্ষণ তল্লাসি চলল বোলপুর স্টেশনে। প্রায় পঁয়তিরিশ মিনিট ধরে স্টেশন ও স্টেশনে দাঁড়িয়ে থাকা শান্তিকেতন এক্সপ্রেসে তল্লাসি চলে। পুলিসের দাবি, স্বাধীনতা দিবসের আগে নাশকতা এড়াতেই রুটিন তল্লাসি। অন্যদিকে, স্বাধীনতা দিবসের আগে কোনওরকম নাশকতার ছক এড়াতে রাজ্যজুড়ে সতর্কতা জারি করা হয়েছে।

.