কলাভবনে আর মেয়েকে পড়াবেন না, জানালেন নির্যাতিতার বাবা

মহিলা পুলিসকর্মীদের সঙ্গে কথা বলার পর অসুস্থ হয়ে পড়েন বিশ্বভারতীর কলাভবনের নির্যাতীতা ছাত্রী। রাতেই তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার বোলপুরের SDPO সুরজ প্রতাপ পাণ্ডের সঙ্গে দেখা করেন উত্তর-পূর্বাঞ্চলের ওই ছাত্রী ও তাঁর বাবা। তারপরই মেয়েকে আর কলাভবনে পড়াবেন না বলে জানান যৌন হেনস্থার শিকার ওই ছাত্রীর বাবা।

Updated By: Sep 4, 2014, 02:31 PM IST
কলাভবনে আর মেয়েকে পড়াবেন না, জানালেন নির্যাতিতার বাবা

শান্তিনিকেতন: মহিলা পুলিসকর্মীদের সঙ্গে কথা বলার পর অসুস্থ হয়ে পড়েন বিশ্বভারতীর কলাভবনের নির্যাতীতা ছাত্রী। রাতেই তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার বোলপুরের SDPO সুরজ প্রতাপ পাণ্ডের সঙ্গে দেখা করেন উত্তর-পূর্বাঞ্চলের ওই ছাত্রী ও তাঁর বাবা। তারপরই মেয়েকে আর কলাভবনে পড়াবেন না বলে জানান যৌন হেনস্থার শিকার ওই ছাত্রীর বাবা।

কলাভবনে যৌন হেনস্থার শিকার মেয়েকে বিশ্বভারতীতে আর পড়াবেন না। বুধবার বোলপুরের এসডিপিওর সঙ্গে কথা বলার পর একথা জানান নিগৃহীতা ছাত্রীর বাবা। আজ নির্দিষ্ট জায়গায় অভিযোগ জানাতে চান তিনি। তবে ঠিক কোথায় অভিযোগ জানাবেন, তা অবশ্য খোলসা করেননি। এদিকে মহিলা পুলিসকর্মীদের সঙ্গে কথা বলার পরই অসুস্থ হয়ে পড়েন ওই ছাত্রী। প্রথমে তাঁকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। রাতের দিকে অবস্থার অবনতি হলে, নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

বুধবার বিশ্বভারতীর গৌর প্রাঙ্গণে কলাভবনের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে সামিল হন বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের ছাত্রছাত্রীরা। সমাবেশে শান্তিনিকেতন ও  কলকাতায় প্রতিবাদ মিছিলের পাশাপাশি, প্রয়োজনে রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়ার দাবিও ওঠে। পাশাপাশি আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ছাত্রছাত্রীরা। যদিও নিগৃহীতা ছাত্রীর বাবা ছাত্রছাত্রীদের আইনের ওপর ভরসা রাখার আবেদন জানান।

 

.