অরূপ ম্যাজিকে 'সিপিএমের জলপাইগুড়ি জেলা পরিষদ' এখন তৃণমূলের দখলে

জলপাইগুড়ি জেলা পরিষদের দখল নিল তৃণমূল। বামেদের হাতছাড়া হল এই জেলা পরিষদ। দলবদলে ১৯ আসনের জলপাইগুড়ি জেলা পরিষদের ১০টি আসনই এখন তৃণমূলের দখলে । 

Updated By: Aug 22, 2016, 11:29 PM IST
অরূপ ম্যাজিকে 'সিপিএমের জলপাইগুড়ি জেলা পরিষদ' এখন তৃণমূলের দখলে

ওয়েব ডেস্ক: জলপাইগুড়ি জেলা পরিষদের দখল নিল তৃণমূল। বামেদের হাতছাড়া হল এই জেলা পরিষদ। দলবদলে ১৯ আসনের জলপাইগুড়ি জেলা পরিষদের ১০টি আসনই এখন তৃণমূলের দখলে । 

জলপাইগুড়ি জেলা পরিষদ এখন তৃণমূলের। শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে অরুপ বিশ্বাসের উপস্থিতিতে তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তী ঘোষণা করেন, জেলা পরিষদের বেশ কিছু বাম সদস্য তৃণমূলে যোগ দিয়েছেন ।

জেলাভাগের আগে জলপাইগুড়ি জেলা পরিষদের আসন সংখ্যা ছিল ৩৭। ২০১৪ সালে জলপাইগুড়ি জেলা ভাগ হয়। জলপাইগুড়ির ভাগে পড়ে ১৯টি আসন। আলিপুরদুয়ারের ভাগে থাকে ১৮টি আসন। জেলা ভাগ হওয়ার পর জলপাইগুড়ির ১৯টি আসনের মধ্যে সিপিএমের দখলে ছিল ১৩টি আসন, ফরওয়ার্ড ব্লকের দখলে ছিল একটি, একটি ছিল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও কংগ্রেসের দখলে ছিল একটি করে। তৃণমূলের দখলে ছিল ৩টি। দলবদলের পর তৃণমূলের আসন সংখ্যা হয়েছে ১০। সিপিএম থেকে ৫জন এবং ফরওয়ার্ড ব্লকের এক জন তৃণমূলে যোগ দিয়েছেন। আগেই কংগ্রেসের একজন তৃণমূলের যোগ দিয়েছিলেন রাজনীতির নতুন বিন্যাসে সিপিএমের সদস্য সংখ্যা হল ৮। জলপাইগুড়ি জেলা পরিষদের পর, পাহাড়েও বড়সড় ভাঙন হচ্ছে বলে তৃণমূল সূত্রের খবর।

.