১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে হবে রাজ্যের মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা

পনেরো থেকে বিশে জুলাইয়ের মধ্যে হবে রাজ্যের মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা। সোমবার এনিয়ে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী শশী পাঁজা। ওই বৈঠকেই পরীক্ষার দিন চূড়ান্ত করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। ডাক্তারিতে ভর্তির জন্য রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা বাতিল করে অভিন্ন প্রবেশিকার পক্ষে রায় দিয়েছিল শীর্ষ আদালত। সমস্যায় পড়েন বিভিন্ন রাজ্যের ডাক্তারি পড়তে ইচ্ছুক পড়ুয়ারা।  এর পরেই অর্ডিন্যান্স জারি করে অভিন্ন প্রবেশিকা পরীক্ষা বাতিল করে কেন্দ্র। নতুন করে মেডিক্যাল জয়েন্ট এন্ট্রান্স নেওয়ার তোড়জোড় শুরু হয় এ রাজ্যেও।  

Updated By: May 28, 2016, 06:28 PM IST
১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে হবে রাজ্যের মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা

ওয়েব ডেস্ক: পনেরো থেকে বিশে জুলাইয়ের মধ্যে হবে রাজ্যের মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা। সোমবার এনিয়ে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী শশী পাঁজা। ওই বৈঠকেই পরীক্ষার দিন চূড়ান্ত করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। ডাক্তারিতে ভর্তির জন্য রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা বাতিল করে অভিন্ন প্রবেশিকার পক্ষে রায় দিয়েছিল শীর্ষ আদালত। সমস্যায় পড়েন বিভিন্ন রাজ্যের ডাক্তারি পড়তে ইচ্ছুক পড়ুয়ারা।  এর পরেই অর্ডিন্যান্স জারি করে অভিন্ন প্রবেশিকা পরীক্ষা বাতিল করে কেন্দ্র। নতুন করে মেডিক্যাল জয়েন্ট এন্ট্রান্স নেওয়ার তোড়জোড় শুরু হয় এ রাজ্যেও।  

পনেরো থেকে বিশে জুলাইয়ের মধ্যে রাজ্যে মেডিক্যাল জয়েন্ট পরীক্ষা নেওয়া হবে। সোমবার পরীক্ষার চূড়ান্ত দিন ঘোষণা করবে রাজ্য সরকার। ওইদিন বিকেলে স্বাস্থ্য কর্তাদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন নতুন স্বাস্থ্য প্রতিমন্ত্রী শশী পাঁজা। সেখানেই পরীক্ষার দিন ঠিক করা হবে। প্রশ্ন ফাঁস হওয়ার ঝুঁকি এড়াতে আগের প্রশ্নপত্র  বাতিল করা হচ্ছে। জুলাইয়ের পরীক্ষার জন্য ফের নতুন করে প্রশ্ন তৈরি করা হবে বলে খবর স্বাস্থ্য দফতর সূত্রে।

.