ঘোষণাই সার, মিলছে না ২ টাকা কেজির চাল

উত্তরবঙ্গের রুগ্ন ও বন্ধ চাবাগানের শ্রমিকদের জন্য ২ টাকা কেজি দরে ৩৫ কেজি চাল, কেরোসিন তেলের বরাদ্দ বাড়ানোসহ একগুচ্ছ প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু ঘোষণাই সার। প্রায় ৮ মাস বন্ধ কালচিনি ব্লকের মধু চা বাগানের শ্রমিকরা ঘোষিত প্রকল্পের কোনও সুবিধাই পাননি বলে অভিযোগ।

Updated By: Apr 8, 2015, 09:22 AM IST
ঘোষণাই সার, মিলছে না  ২ টাকা কেজির চাল

ওয়েব ডেস্ক: উত্তরবঙ্গের রুগ্ন ও বন্ধ চাবাগানের শ্রমিকদের জন্য ২ টাকা কেজি দরে ৩৫ কেজি চাল, কেরোসিন তেলের বরাদ্দ বাড়ানোসহ একগুচ্ছ প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু ঘোষণাই সার। প্রায় ৮ মাস বন্ধ কালচিনি ব্লকের মধু চা বাগানের শ্রমিকরা ঘোষিত প্রকল্পের কোনও সুবিধাই পাননি বলে অভিযোগ।

১ এপ্রিল বীরপাড়ায় সরকারি অনুষ্ঠানে এসে উত্তরবঙ্গের বন্ধ ও রুগ্ন চা বাগানের শ্রমিকদের জন্য এইসব প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের মধু চাবাগানের অবস্থা আজও বদলায়নি। ২০১৪ সেপ্টেম্বরে পুজোর ঠিক আগে বন্ধ হয়ে যায় চা বাগানটি। প্রায় ৮ মাস ধরে বন্ধ থাকলেও বাগানের শ্রমিকরা মুখ্যমন্ত্রীর ঘোষিত প্রকল্পের কোনও সুযোগ সুবিধা পাননি বলেই অভিযোগ। এমনকী কোনও নেতা মন্ত্রী এই বন্ধ চা বাগান পরিদর্শনে আসেননি বলে জানিয়েছেন শ্রমিকরা।

না আছে রেশন। পাচ্ছেন না প্রাপ্য শ্রমিক ভাতাও। তাই কাজের সন্ধানে মধু চাবাগানের বেশিরভাগ পুরুষ সদস্যই এখন পাড়ি দিয়েছেন ভিনরাজ্যে।

.