গঙ্গাসাগরে যাত্রী পরিষেবার জন্য মুখ থুবড়ে পড়েছে হুগলি নদিতে লঞ্চ চলাচল

গঙ্গাসাগর মেলায় যাত্রী পরিষেবায় হাজির একের পর এক লঞ্চ। এর প্রভাব পড়েছে হুগলি নদি জলপথ পরিবহন নিগমের পরিষেবায়। গত কয়েকদিনে একেবারে মুখ থুবড়ে পড়েছে লঞ্চ চলাচল। হুগলি নদিতে লঞ্চ পরিষেবা। লঞ্চের ওপরই নির্ভর করেন হাওড়া, কলকাতা  সহ নদীর দুপাড়ের অসংখ্য মানুষ। হাওড়া, গোলাবাড়ি, আহিরিটোলা, বাগবাজার, শোভাবাজার, আর্মেনিয়াম, ফেয়ারলি, চাঁদপাল। এই ঘাটগুলিতেই নিত্য ভিড় সাধারণ মানুষের। বিস্তীর্ণ এলাকার মানুষ যোগাযোগের জন্য নির্ভর করে আছেন লঞ্চের ওপরই। অথচ গঙ্গাসাগর মেলার কারণে আপাতত থমকে ফেরি চলাচল। হাওড়ার বিভিন্ন ঘাটে মোট ১৪ টি বড় লঞ্চ এবং ৩ টি ছোট লঞ্চ  চলাচল করে।  গঙ্গাসাগরে নিয়ে যাওয়া হয়েছে মোট ১৪টি লঞ্চ বড়। যার ফলে মারাত্মক প্রভাব পড়েছে  পরিষেবায়।  

Updated By: Jan 15, 2017, 06:24 PM IST
 গঙ্গাসাগরে যাত্রী পরিষেবার জন্য মুখ থুবড়ে পড়েছে হুগলি নদিতে লঞ্চ চলাচল

ওয়েব ডেস্ক: গঙ্গাসাগর মেলায় যাত্রী পরিষেবায় হাজির একের পর এক লঞ্চ। এর প্রভাব পড়েছে হুগলি নদি জলপথ পরিবহন নিগমের পরিষেবায়। গত কয়েকদিনে একেবারে মুখ থুবড়ে পড়েছে লঞ্চ চলাচল। হুগলি নদিতে লঞ্চ পরিষেবা। লঞ্চের ওপরই নির্ভর করেন হাওড়া, কলকাতা  সহ নদীর দুপাড়ের অসংখ্য মানুষ। হাওড়া, গোলাবাড়ি, আহিরিটোলা, বাগবাজার, শোভাবাজার, আর্মেনিয়াম, ফেয়ারলি, চাঁদপাল। এই ঘাটগুলিতেই নিত্য ভিড় সাধারণ মানুষের। বিস্তীর্ণ এলাকার মানুষ যোগাযোগের জন্য নির্ভর করে আছেন লঞ্চের ওপরই। অথচ গঙ্গাসাগর মেলার কারণে আপাতত থমকে ফেরি চলাচল। হাওড়ার বিভিন্ন ঘাটে মোট ১৪ টি বড় লঞ্চ এবং ৩ টি ছোট লঞ্চ  চলাচল করে।  গঙ্গাসাগরে নিয়ে যাওয়া হয়েছে মোট ১৪টি লঞ্চ বড়। যার ফলে মারাত্মক প্রভাব পড়েছে  পরিষেবায়।  

আরও পড়ুন দুষ্কৃতীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হল নাবালক কিশোর

হাওড়া-গোলাবাড়ি-আহিরিটোলা-বাগবাজার-শোভাবাজার রুটে ৪টি বড় লঞ্চ চলে। এখন হাওড়া-আহিরিটোলায় ১টি বড় লঞ্চ ছাড়া সব ফেরি সার্ভিস বন্ধ।হাওড়ার ৩টি ফেরিঘাট। হাওড়া-আর্মেনিয়াম ঘাটে চলে ২টি লঞ্চ। হাওড়া-ফেয়ারলির মাঝে চলে ২টি লঞ্চ। হাওড়া-চাঁদপাল রুটে চলে ৪টি লঞ্চ। হাওড়া থেকে ফেয়ারলিতে ২টো বড় লঞ্চ চলছে। বাকি সব লঞ্চ পরিষেবাই বন্ধ। ১০ তারিখ থেকে প্রভাব পড়েছে হুগলি নদির লঞ্চ পরিষেবায়। শনিবার ২টি লঞ্চ গঙ্গাসাগর থেকে ফিরেছে ঠিকই। তবে পরিষেবা  স্বাভাবিক হতে হতে ১৬ তারিখ পেরিয়ে যাবে। সোমবার সপ্তাহের প্রথম দিনও তাই অফিসযাত্রীদের দুর্ভোগের আশঙ্কা রয়েইছে।

আরও পড়ুন  হোমের মধ্যেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন চার আবাসিক তরুণী!