বিজেপিকে পাশে না পেয়ে কার্যত মুখ্যমন্ত্রীর কাছেই আত্মসমর্পণ গুরুংয়ের

মদন তামাং হত্যাকাণ্ডে বিজেপিকে পাশে না পেয়ে এবার কার্যত মুখ্যমন্ত্রীর কাছেই আত্মসমর্পণ করলেন বিমল গুরুংরা। মামলার বিষয়ে কিছু করতে না পারলেও তাঁরা যে পাশে আছেন, গুরুংদের  জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বিধানসভা ভোটের আগে কোণঠাসা মোর্চাকে পাশে পাওয়ার এই সুযোগ যে তৃণমূল হাতছাড়া করতে নারাজ, তা  স্পষ্ট।

Updated By: Jun 17, 2015, 07:56 PM IST

ওয়েব ডেস্ক: মদন তামাং হত্যাকাণ্ডে বিজেপিকে পাশে না পেয়ে এবার কার্যত মুখ্যমন্ত্রীর কাছেই আত্মসমর্পণ করলেন বিমল গুরুংরা। মামলার বিষয়ে কিছু করতে না পারলেও তাঁরা যে পাশে আছেন, গুরুংদের  জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বিধানসভা ভোটের আগে কোণঠাসা মোর্চাকে পাশে পাওয়ার এই সুযোগ যে তৃণমূল হাতছাড়া করতে নারাজ, তা  স্পষ্ট।

মদন তামাং হত্যাকাণ্ডে আদালতের নির্দেশের পর এ ঘর ও ঘর ঘুরে বেড়াচ্ছিলেন বিমল গুরুংরা। নেতৃত্বের বিশ্বাস ছিল, এই দুর্যোগে অন্তত বিজেপি তাঁদের পাশে দাঁড়াবে। কিন্তু সে আশা পূরণ হয়নি। মুখ্যমন্ত্রীর সঙ্গে তিন বিধায়ককে নিয়ে দেখা করতে গিয়ে একান্তে বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন  গুরুংরা। যদিও প্রকাশ্যে এ নিয়ে মুখ খুলতে রাজি হননি তিনি।  

কোণঠাসা বিমল গুরুংদের কাছে টানার এটাই যে মাহেন্দ্র ক্ষণ, তা বিলক্ষণ জানেন মমতা।  সিবিআইয়ের চার্জশিট নিয়ে তাঁর যে কিছু করার নেই, যা করার কেন্দ্রই করতে পারে, সে কথা আগেই জানিয়েছিলেন তিনি।

সূত্রের খবর, বিমল গুরুংকে আরও একবার স্পষ্ট করেই সে কথা জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।  গত বিধানসভা নির্বাচনের আগে গুরুংরা ছিলেন মমতার পাশে। পাহাড়ে তৃণমূল আসন না পেলেও শিলিগুড়ি সহ সমতলে মোর্চার সমর্থন যে আসন পেতে সাহায্য করেছিল, তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু এরপরই তৈরি হয় দু তরফের তিক্ততা। লোকসভা ভোটে গুরুংদের সমর্থন নিয়ে সাংসদ পদ জিতে নেয় বিজেপি। তিক্ততা আরও বাড়ে।  কিন্তু সে সব এখন অতীত। বিজেপিকে ছেড়ে মোর্চা পাশে দাঁড়ালে রাজনৈতিকভাবে অনেক বেশি লাভ তৃণমূলেরই।

.