বামেদের উত্খাতের ডাক দিতে ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী

ফের সূর্য-মমতা সংঘাত। এবার ত্রিপুরায়। ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। আর এক বাংলাভাষী রাজ্য থেকে বামেদের উত্‍খাতের ডাক দেবেন তিনি। ঠিক একদিন আগে ত্রিপুরা যাচ্ছেন সিপিএম রাজ্য সম্পাদক। তিনি ডাক দেবেন প্রতিরোধের। 

Updated By: Aug 6, 2016, 06:19 PM IST
বামেদের উত্খাতের ডাক দিতে ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী

ওয়েব ডেস্ক: ফের সূর্য-মমতা সংঘাত। এবার ত্রিপুরায়। ৯ই অগাস্ট আগরতলা যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। আর এক বাংলাভাষী রাজ্য থেকে বামেদের উত্‍খাতের ডাক দেবেন তিনি। ঠিক একদিন আগে ত্রিপুরা যাচ্ছেন সিপিএম রাজ্য সম্পাদক। তিনি ডাক দেবেন প্রতিরোধের। 

এরাজ্যে কুরুক্ষেত্র থেমেছে। যুদ্ধে জিতে নবান্নে গেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, জিরোনোর উপায় নেই। ফের রণাঙ্গনে দুই সেনাপতি। আর এক বাঙালি অধ্যুষিত রাজ্য থেকে বামফ্রন্টকে উত্‍খাতের ডাক দেবেন তৃণমূল নেত্রী। তৃণমূল নেত্রীর সফরের ঠিক আগের দিন ত্রিপুরা যাচ্ছেন সূর্যকান্ত মিশ্র। ৮ অগাস্ট আগরতলায় সভা করবেন সূর্যকান্ত মিশ্র। সিপিএমের দাবি, সূর্যকান্ত মিশ্রের কর্মসূচি পূর্ব নির্ধারিত। তিনি মোটেও তৃণমূল নেত্রীর পিছু ধাওয়া করছেন না। কিন্তু, তাঁর প্রচার কৌশল বলছে অন্য কথা।

পশ্চিমবঙ্গে তৃণমূলের সন্ত্রাস এবং আইনশৃঙ্খলার অবনতি নিয়েই সরব হবেন সূর্যকান্ত। দ্রব্যমূল্য বৃদ্ধির উল্লেখ করে বলবেন পশ্চিমবঙ্গে সাধারণ মানুষের কষ্টের কথা। কিন্তু, সূর্যকান্ত মিশ্রের কথা কেন শুনবেন ত্রিপুরাবাসী? একরাজ্যের পরাজিত সেনাপতি কী করে অন্য রাজ্যে স্টার প্রচারক হবেন? এই প্রশ্ন কানে তুলছে না সেখানকার সিপিএম নেতৃত্ব। ত্রিপুরা সিপিএম জানাচ্ছে, পশ্চিমবঙ্গে সিপিএমের ভরাডুবির জন্য কোনও ব্যক্তিকে দায়ী করা ঠিক নয়। আর পশ্চিমবঙ্গের পরিস্থিতিও ত্রিপুরায় নেই। সেখানে বাম সরকারের ভিত যথেষ্টই মজবুত। ত্রিপুরায় ভোটে তৃণমূল কোনও ফ্যাক্টর হবে বলে সিপিএম মনে করে না। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে একেবারে হাল্কাভাবে নিচ্ছে না ত্রিপুরা সিপিএম। মোদী-মমতা আঁতাত নিয়ে ভোটপ্রচারে সরব হবে তারা।