একশ জনের মেধাতালিকা প্রকাশ, ফের কলকাতাকে টেক্কা দিল জেলা

এবারের উচ্চমাধ্যমিকে মোট একশ জনের মেধাতালিকা প্রকাশ করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। মাধ্যমিকের মতোই উচ্চমাধ্যমিকেও প্রাধান্য বজায় রইল জেলার স্কুলগুলিরই। প্রথম একশ জনের মেধাতালিকায় রয়েছে মোট ১১৩ জনের নাম।

Updated By: Jun 4, 2012, 04:43 PM IST

এবারের উচ্চমাধ্যমিকে মোট একশ জনের মেধাতালিকা প্রকাশ করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। মাধ্যমিকের মতোই উচ্চমাধ্যমিকেও প্রাধান্য বজায় রইল জেলার স্কুলগুলিরই। প্রথম একশ জনের মেধাতালিকায় রয়েছে মোট ১১৩ জনের নাম। এবারের উচ্চমাধ্যমিকে ৪৭৯ নম্বর পেয়ে প্রথম হয়েছে বিটি রোড গভর্নমেন্ট স্পনসর্ড হাইস্কুলের সৌরভ দাস। মেয়েদের মধ্যে প্রথম এবং সার্বিকভাবে চতুর্থ শ্রীরামকৃষ্ণ সারদা বিদ্যাপীঠের সুস্মিতা হলদার। তাঁ প্রাপত নম্বর ৪৭২। মেধাতালিকার একদম শেষে অর্থাত্ ২১তম স্থানে থাকা পরিক্ষার্থীর প্রাপ্ত নম্বর ৪৫৬।
দ্বিতীয় স্থানে রয়েছে বর্ধমান মিউনিসিপাল স্কুলের কৌস্তভ সাহা (৪৭৭), তৃতীয় বাঁশবেড়িয়া হাইস্কুলের সৌম্য ভট্টাচার্য (৪৭৫), চতুর্থ শ্রীরামকৃষ্ণ সারদাপীঠের সুস্মিতা হালদার (৪৭৪), পঞ্চম গঙ্গারামপুর হাইস্কুলের বিশাল কুণ্ডু (৪৭২), যুগ্মভাবে ষষ্ঠ স্থানে রয়েছে বিটি রোড গভর্নমেন্ট স্পনসর্ড হাইস্কুলের রাতুল দাস ও খাতরা হাইস্কুলের দীপাঞ্জন কুণ্ডু। দুজনেরই প্রাপ্ত নম্বর ৪৭১। ৪৭০ নম্বর পেয়ে যুগ্মভাবে সপ্তম হয়েছে কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের আকাশদীপ দে ও রামনগর নুটবিহারী পালচৌধুরী হাইস্কুলের অর্ঘ্য শীল। অষ্টম বিটি রোড হাইস্কুলের স্বর্ণাভ চন্দ (৪৬৯), বিষ্ণুপুর হাইস্কুলের অনুপম মণ্ডল (৪৬৯), ও আরামবাগ হাইস্কুলের দেবময় ঘটক (৪৬৯)। যুগ্মভাবে নবম স্থান পেয়েছে সিমলাপাল মদনমোহন স্কুলের সুমন সিন্‍হা মহাপাত্র ও কন্টাই মডেল ইন্সটিটিউশনের অভিষেক মাইতি। প্রাপ্ত নম্বর ৪৬৮। দশম স্থানে রয়েছে ৩ জন। গুড়াপ আর কে ইন্সটিটিউশনের রাজাগোপাল মুখার্জি ও কৃষ্ণেন্দু দে, এবং রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের পল্লব সিন্হা। তাদের প্রাপ্ত নম্বর ৪৬৭।
গ্রেড সিস্টেম অনুযায়ী এবারের উচ্চমাধ্যমিকে এএ পেয়েছে মোট ৪৭২ জন, এ প্লাস গ্রেড পেয়ে পাশ করেছে ১০ হাজার ৮৪১ জন, এ গ্রেড পেয়েছে ৩৯,০০২ জন, বি প্লাস গ্রেড পেয়েছে ৬৭,৩৩২, বি প্লাস মোট ১, ০৩, ৩৫১ জন, সি প্লাস ১,৩৩, ০২৫ এবং সি গ্রেড পেয়ে পাশ করেছে মোট ১,১২,২৪১ জন পরিক্ষার্থী।

.