ব্রিটিশ আমলের কায়দায় সেজে উঠছে দার্জিলিংয়ের টয় ট্রেন

নতুন ডিজেল ইঞ্জিন। ঝাঁ চকচকে কোচ। সঙ্গে প্যান্ট্রি কার। ইন্টিরিয়রে ঐতিহ্যের ছোঁয়া। একেবারে ব্রিটিশ আমলের কায়দায় সেজে উঠছে দার্জিলিংয়ের টয় ট্রেন। এবার পুজোর ছুটিতে যাঁরা দার্জিলিং যাবেন, তাঁদের জন্য অপেক্ষা করছে চমক।

Updated By: Sep 10, 2016, 08:08 PM IST
ব্রিটিশ আমলের কায়দায় সেজে উঠছে দার্জিলিংয়ের টয় ট্রেন

ওয়েব ডেস্ক: নতুন ডিজেল ইঞ্জিন। ঝাঁ চকচকে কোচ। সঙ্গে প্যান্ট্রি কার। ইন্টিরিয়রে ঐতিহ্যের ছোঁয়া। একেবারে ব্রিটিশ আমলের কায়দায় সেজে উঠছে দার্জিলিংয়ের টয় ট্রেন। এবার পুজোর ছুটিতে যাঁরা দার্জিলিং যাবেন, তাঁদের জন্য অপেক্ষা করছে চমক।

টয় ট্রেন। হিমালয়ের বুক চিরে ঢিমেতালে ছুটে চলা স্বপ্নযান। যার সর্পিল ট্র্যাকে চিরতরে বাঁধা পড়ে আছে বাঙালির রোম্যান্টিসিজম। সেই ওয়ার্ল্ড হেরিটেজকেই এবার নতুন মোড়কে হাজির করছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। ভ্রমণপিপাসুদের জন্য শারদ উপহার।

জয়রাইডের সংখ্যা ছয় থেকে বেড়ে হচ্ছে নয়। শিলিগুড়ি থেকে রংটং আর দার্জিলিং থেকে ঘুম জয়রাইডের পরিকল্পনা নিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। সেই লক্ষ্যে আনা হয়েছে দুটি ডিজেল ইঞ্জিন আর পাঁচটি ঝাঁ চকচকে অত্যাধুনিক কোচ।

আধুনিক সুযোগ সুবিধাযুক্ত আরামদায়ক বসার ব্যবস্থা। আর যাঁরা চার্টার্ড বুকিং চান, তাঁদের রসনাতৃপ্তির জন্য থাকছে আস্ত একটা প্যান্ট্রিকার। ইন্টিরিয়রে ঐতিহ্যের ছোঁয়ায় সেই প্যান্ট্রিকার যেন এক পিরিয়ড পিস। ট্যুর অপারেটরদের আশা, মোহময়ী টয়ট্রেনের নতুন রূপটান মন কাড়বে দেশি-বিদেশি পর্যটকদের।

.