টেট-এর প্রশ্নপত্র বণ্টনের দায়িত্ব পাচ্ছে না ডাক বিভাগ

১১ই সেপ্টোম্বরের টেট প্রশ্নপত্র বণ্টনের দায়িত্ব পাচ্ছেনা ডাক বিভাগ। প্রিন্টিং প্রেসের মাধ্যমেই সরাসরি পৌছে যাবে ট্রেজারিতে।  

Updated By: Sep 3, 2015, 10:24 PM IST
টেট-এর প্রশ্নপত্র বণ্টনের দায়িত্ব পাচ্ছে না ডাক বিভাগ

ব্যুরো: ১১ই সেপ্টোম্বরের টেট প্রশ্নপত্র বণ্টনের দায়িত্ব পাচ্ছেনা ডাক বিভাগ। প্রিন্টিং প্রেসের মাধ্যমেই সরাসরি পৌছে যাবে ট্রেজারিতে।  

প্রশ্নের বস্তা হারিয়ে যাওয়ার গোটা দায় ডাক বিভাগের ওপরেই চাপিয়েছে শিক্ষা দফতর । সেকারণেই এই  সিদ্ধান্ত। 

কিন্তু প্রশ্ন উঠছে সেদিন বাসে ছিলেন পুলিশ কর্মীরাও । তাহলে তাদের ক্ষেত্রে সবাই কেন চুপচাপ।  

গত মাসের আঠাশ তারিখ প্রশ্নের বস্তা ট্রেজারিতে পাঠানোর সময় হঠাত্ই বালি ও ডানকুনির মাঝখানে নজরে আসে প্রশ্নপত্রের একটি বস্তা উধাও। শিক্ষা দফতর সটান অভিযোগ তোলে ডাক বিভাগের বিরুদ্ধে। কারণ, প্রশ্নপত্র ট্রেজারিতে পাঠানোর দায়িত্ব ছিল ডাক বিভাগের। আর সে জন্যই ১১ তারিখের পরীক্ষার প্রশ্নপত্র ডাক বিভাগের মাধ্যমে পাঠানো হচ্ছে না। সেক্ষেত্রে যে সংস্থাকে প্রশ্ন ছাপার বরাত দেওয়া হবে তাকেই নির্দিষ্ট জায়গায় প্রশ্ন পাঠানোর দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু যে অভিযোগে ডাক বিভাগকে কাঠগড়ায় তোলা সেই একই অভিযোগ পুলিশের বিরুদ্ধেও । কারণ সেদিন বাসে ডাক বিভাগের কর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন দুজন পুলিশ কর্মীও। প্রশ্ন উঠছে তাহলে তাদের বিরুদ্ধে নীরব কেন সকলে? সি আই ডি তদন্তের আগে দুটো অভিযোগ জমা পড়েছিল পুলিশের কাছে। পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে কোনও গ্রেফতার করেনি। সি আই ডি তদন্তেও এখনও কেউ গ্রেফতার হয়নি। তাহলে একা ডাক বিভাগকে দায়িত্ব থেকে সরিয়ে কি সমস্যার সমাধান হবে? সেটাই এখন বড় প্রশ্ন। 

.