আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের এই বর্ষণ চলবে আরও তিন চারদিন

অবশেষে বরুণদেবের বোধহয় কৃপাদৃষ্টি পড়ল। মধ্য আষাঢ়ে বর্ষার আমেজ  দক্ষিণবঙ্গে। নিম্নচাপের জেরে যাকে বলে একেবারে ঝমঝমিয়ে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের এই বর্ষণ চলবে আরও তিন চারদিন। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে তেরোই জুন। দক্ষিণবঙ্গে সতেরো তারিখ। অথচ মধ্য আষাড়েও কলকাতা সহ দক্ষিণবঙ্গে সেভাবে দেখা মেলেনি বৃষ্টির। মাঝে মাঝে ইশান কোণ কালো করে জমলেও, বাদলের ধারা হয়ে তা সেভাবে নেমে আসেনি। ফলে গরম না কমায় বাড়ছিল অস্বস্তি। এঅবস্থায় বঙ্গোপসাগর এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর  নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত থাকায়,এবার সক্রিয় হল মৌসুমী বায়ু।  

Updated By: Jul 3, 2016, 11:10 PM IST
আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের এই বর্ষণ চলবে আরও তিন চারদিন

ওয়েব ডেস্ক: অবশেষে বরুণদেবের বোধহয় কৃপাদৃষ্টি পড়ল। মধ্য আষাঢ়ে বর্ষার আমেজ  দক্ষিণবঙ্গে। নিম্নচাপের জেরে যাকে বলে একেবারে ঝমঝমিয়ে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের এই বর্ষণ চলবে আরও তিন চারদিন। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করেছে তেরোই জুন। দক্ষিণবঙ্গে সতেরো তারিখ। অথচ মধ্য আষাড়েও কলকাতা সহ দক্ষিণবঙ্গে সেভাবে দেখা মেলেনি বৃষ্টির। মাঝে মাঝে ইশান কোণ কালো করে জমলেও, বাদলের ধারা হয়ে তা সেভাবে নেমে আসেনি। ফলে গরম না কমায় বাড়ছিল অস্বস্তি। এঅবস্থায় বঙ্গোপসাগর এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর  নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত থাকায়,এবার সক্রিয় হল মৌসুমী বায়ু।  

আরও পড়ুন  শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM

যার প্রভাবে শনিবার বিকেল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শুরু হয় বৃষ্টি। নিম্নচাপের গতি হওয়ায় আরও দু-তিন দিন বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে বুধবার রথের দিনও বাদলের ধারা নামার সম্ভাবনা থাকছে মহানগরে। আবহাওয়াবিদদের মতে এই বৃষ্টি, দক্ষিণবঙ্গ বা রাজ্যের অন্যান্য প্রান্তে জুন মাসের ঘাটতির পরিমাণ অনেকটাই পূরণ করবে।

আরও পড়ুন প্রেম গোপন ভালো নাকি খুল্লামখুল্লা?

.