সোমবার দিল্লির আদালতে গোপন জবানবন্দী দেবেন রানাঘাটের নির্যাতিতা

ঘটনার পর তিনদিন ধরে এদেশেই ছিল রানাঘাটকাণ্ডের মূল অভিযুক্ত মিলন সরকার। লুধিয়ানায় ধৃতদের সঙ্গে কথাও হয় তার। কল রেকর্ড পরীক্ষা করে তথ্য হাতে পেয়েছে সিআইডি।  অন্যদিকে শেষ পর্যন্ত দিল্লির আদালতে গোপন জবানবন্দী দিতে রাজি হয়েছেন রানাঘাটের নির্যাতিতা সন্ন্যাসিনী।

Updated By: Apr 4, 2015, 08:09 PM IST
সোমবার দিল্লির আদালতে গোপন জবানবন্দী দেবেন রানাঘাটের নির্যাতিতা

ব্যুরো: ঘটনার পর তিনদিন ধরে এদেশেই ছিল রানাঘাটকাণ্ডের মূল অভিযুক্ত মিলন সরকার। লুধিয়ানায় ধৃতদের সঙ্গে কথাও হয় তার। কল রেকর্ড পরীক্ষা করে তথ্য হাতে পেয়েছে সিআইডি।  অন্যদিকে শেষ পর্যন্ত দিল্লির আদালতে গোপন জবানবন্দী দিতে রাজি হয়েছেন রানাঘাটের নির্যাতিতা সন্ন্যাসিনী।

রানাঘাটকাণ্ডে মূল অভিযুক্ত মিলন সরকারের সঙ্গেই বাংলাদেশে গা-ঢাকা দিয়েছে আরও বেশ কয়েকজন অভিযুক্ত। তবে ঘটনার পর বেশ কিছুদিন মিলন সরকার যে এদেশেই ছিল, তার প্রমাণ এবার  হাতে এসেছেসিআইডির।

লুধিয়ানা থেকে ধরা পড়া সাতজনের কল রেকর্ড খতিয়ে দেখে গোয়েন্দারা জানতে পেরেছেন, ধৃতদের বেশ কয়েকজনের সঙ্গে নিয়মিত কথা হয়েছে মিলন সরকারের।  গোয়েন্দাদের ধারনা, সম্ভবত রানাঘাটকাণ্ডের তিন দিন পর চোরা-পথে সীমান্ত পেরিয়ে যায় মিলন।

সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করে মিলন সরকারের সঙ্গে বাংলাদেশে গা-ঢাকা দেওয়া চারজনের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করছে সিআইডি।  এবিষয়ে দেশের সমস্ত বিমানবন্দরকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে।

সিসিটিভির ফুটেজ থেকে পাওয়া রানাঘাটকাণ্ডে অভিযুক্তদের ছবি এবং স্কেচ ইতিমধ্যেই হাতে এসেছে সিআইডির। সেই ছবি বালুরঘাটের একটি ডাকাতির সিসিটিভি ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখেছেন গোয়েন্দারা। দুজনের সঙ্গে বালুরঘাটের ডাকাতদের চেহারার মিল পাওয়া গিয়েছে।

অন্যদিকে, অবশেষে আদালতে গোপন জবানবন্দি দিতে রাজি হয়েছেন রানাঘাটকাণ্ডের নির্যাতিতা। তবে এরাজ্যে এসে নয়, দিল্লির আদালতেই জবানবন্দী দেবেন তিনি। এজন্য শুক্রবারই সিআইডির একটি দল দিল্লি রওনা হয়ে গিয়েছে। শনিবার তাঁর জবানবন্দীও রেকর্ড করেন তাঁরা। আদালতের অনুমতি পেলে সম্ভবত সোমবারই গোপন জবানবন্দি দিতে পারেন তিনি।

 

.