নয়া মোড় সবংকাণ্ডে, ফের তদন্তের নির্দেশ আদালতের

  বিতর্কিত মামলায় নতুন টুইস্ট। সবং কলেজে ছাত্রখুনের ঘটনায় ফের তদন্ত হবে। চার্জশিট দাখিল হয়ে যাওয়ার পর ফের তদন্তের নির্দেশ দিল মেদিনীপুর আদালত। খোদ তদন্তকারী অফিসারের অনুরোধেই ফের খোলা হচ্ছে সবং মামলা।

Updated By: Feb 9, 2016, 09:09 PM IST
নয়া মোড় সবংকাণ্ডে, ফের তদন্তের নির্দেশ আদালতের

পশ্চিম মেদিনীপুর :  বিতর্কিত মামলায় নতুন টুইস্ট। সবং কলেজে ছাত্রখুনের ঘটনায় ফের তদন্ত হবে। চার্জশিট দাখিল হয়ে যাওয়ার পর ফের তদন্তের নির্দেশ দিল মেদিনীপুর আদালত। খোদ তদন্তকারী অফিসারের অনুরোধেই ফের খোলা হচ্ছে সবং মামলা।

৭ই অগাস্ট ২০১৫। সবংয়ের সজনীকান্ত মহাবিদ্যালয়ে ছাত্র সংঘর্ষে মারা যান কৃষ্ণপ্রসাদ জানা। সেই তদন্তে গোড়া থেকেই প্রশ্নের মুখে পুলিস। কৃষ্ণপ্রসাদ জানা হত্যায় মোট সাতজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের মধ্যে তিনজন তৃণমূল ছাত্র পরিষদ ও চারজন ছাত্র পরিষদের সদস্য। ছাত্র পরিষদের মূল অভিযোগকারী ছাত্রকেই গ্রেফতার করা হয়।

১৭ই সেপ্টেম্বর মেদিনীপুর আদালতে পেশ হয় চার্জশিট। চার্জশিটে মোট একুশ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। চার্জশিটে নাম ছিল না ধৃত টিএমসিপি সদস্য অসীম মাইতির। ধৃত বাকি দুই টিএমসিপি সদস্যের বিরুদ্ধেও খুনের অভিযোগ দেয়নি পুলিস। এই চার্জশিট দাখিলের পর থেকেই সবং কাণ্ডে বিরোধীদের তোপের মুখে পড়ে পুলিস। কিন্তু, মামলা এগোনোর আগে ফের টুইস্ট।

সবং মামলার তদন্তকারী অফিসার বিশ্বজিত্‍ মণ্ডল। ৫ই ফেব্রুয়ারি তাঁর সঙ্গে দেখা করেন সবং কলেজের কয়েকজন ছাত্র ও এলাকাবাসী। নিজেদের সবং কাণ্ডের প্রত্যক্ষদর্শী হিসেবে দাবি করেন তাঁরা। প্রত্যক্ষদর্শীদের দাবি এতদিন ভয়ে মুখ খুলতে পারেননি। এখন বয়ান দিতে চান। সেদিনই জেনারেল ডায়েরি দায়ের করা হয়। এরপর আদালতের দ্বারস্থ হন তদন্তকারী অফিসার। তাঁর আবেদনেই মামলার নতুন করে তদন্তের নির্দেশ দেন বিচারক।

.