সাইকেল বিলি নিয়ে ধুন্ধুমার-কাণ্ড চলছেই

সাইকেল বিলি নিয়ে ধুন্ধুমার-কাণ্ড চলছেই। শিলিগুড়িতে আজ সাইকেল নিতে গিয়েও পায়নি পড়ুয়ারা। এনিয়ে বিক্ষোভ-প্রতিবাদ চলে।  ছাত্রছাত্রীদের অভিযোগ, তাদের রুখতে লাঠিচার্জ করে পুলিস। সাইকেল নিয়ে বিক্ষোভ হয় জলপাইগুড়ি এবং বর্ধমানেও। রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পে সাইকেল বিলি নিয়ে ফের অশান্তি।

Updated By: Jan 28, 2016, 10:36 PM IST
 সাইকেল বিলি নিয়ে ধুন্ধুমার-কাণ্ড চলছেই

ওয়েব ডেস্ক: সাইকেল বিলি নিয়ে ধুন্ধুমার-কাণ্ড চলছেই। শিলিগুড়িতে আজ সাইকেল নিতে গিয়েও পায়নি পড়ুয়ারা। এনিয়ে বিক্ষোভ-প্রতিবাদ চলে।  ছাত্রছাত্রীদের অভিযোগ, তাদের রুখতে লাঠিচার্জ করে পুলিস। সাইকেল নিয়ে বিক্ষোভ হয় জলপাইগুড়ি এবং বর্ধমানেও। রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পে সাইকেল বিলি নিয়ে ফের অশান্তি।
বিক্ষোভ, সাইকেল চাই....

বৃহস্পতিবারও ছাত্রছাত্রীদের অসন্তোষ-ক্ষোভে উত্তপ্ত রইল শিলিগুড়ি শহর। এদিন বিভিন্ন স্কুলের ক্লাস টেনের পড়ুয়াদের সাইকেল বিলির কথা ছিল। এজন্য তাঁরা এফসিআই গোডাউনে পৌছে যায়। কিন্তু অভিযোগ, সেখানে তাদের জানানো হয়, এতজনকে দেওয়ার মতো সাইকেল নেই। এরপরই গেটের সামনে শুরু হয় বিক্ষোভ। অভিযোগ, পুলিস লাঠি মেরে ছাত্রছাত্রীদের সরিয়ে দেয়। শিলিগুড়ি থানার আইসি, পুলিস বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌছে অবস্থা আয়ত্ত্বে আনেন।

সবুজ সাথী প্রকল্পের সাইকেল না পেয়ে, ধূপগুড়িতে রাস্তা অবরোধে নামে পড়ুয়ারা। একত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় বৈরাটিগুড়ি হাই স্কুলের ছাত্রছাত্রীরা।
গত এক মাসে এনিয়ে সাইকেল ইস্যুতে একাধিকবার অবরোধ-বিক্ষোভের সাক্ষী হল এই জেলা। সাইকেল না পেয়ে বিক্ষোভ হয় কাটোয়াতেও। এখানে দুর্গাদাসী চৌধুরাণী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সিদ্ধান্ত নেন, পড়ুয়াদের ডেকে সাইকেল বিলি করার। কিন্তু স্কুল পরিচালন কমিটি ঠিক করে, সাইকেল বিলি হবে অনুষ্ঠান করে। দুপক্ষের টানাপোড়েনে আটকে যায় সাইকেল বিলি। প্রথমে স্কুলের মধ্যেই, পরে কাছারি রোড অবরোধ করে ছাত্রীরা। মহকুমা শাসকের নির্দেশে সাইকেল বিলি শুরু হলে বিক্ষোভ ওঠে।

.