অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন সাত্তোরের নির্যাতিতা

তৃণমূলের বীরভূম পুনর্দখল প্রায় চূড়ান্ত। অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন সাত্তোরের নির্যাতিতা।  বীরভূমে নিজেদের পায়ের নিচে জমি যে সরে যাচ্ছে তা আগেই টের পেয়েছিল বিজেপি। মরিয়া অবস্থায় দলের গড় বাঁচাতে দায়িত্ব দেওয়া হয়েছিল রূপা গাঙ্গুলিকে। কিন্তু এত চেষ্টা সত্ত্বেও লাভ হল না। বীরভূম হাতছাড়া হওয়ার জন্য দলের একাংশ বিজেপি রাজ্য সভাপতি রাহুল সিনহার রাজনৈতিক অপরিণামদর্শিতাকেই দায়ী করছেন।

Updated By: Sep 6, 2015, 08:17 AM IST

ওয়েব ডেস্ক: তৃণমূলের বীরভূম পুনর্দখল প্রায় চূড়ান্ত। অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন সাত্তোরের নির্যাতিতা।  বীরভূমে নিজেদের পায়ের নিচে জমি যে সরে যাচ্ছে তা আগেই টের পেয়েছিল বিজেপি। মরিয়া অবস্থায় দলের গড় বাঁচাতে দায়িত্ব দেওয়া হয়েছিল রূপা গাঙ্গুলিকে। কিন্তু এত চেষ্টা সত্ত্বেও লাভ হল না। বীরভূম হাতছাড়া হওয়ার জন্য দলের একাংশ বিজেপি রাজ্য সভাপতি রাহুল সিনহার রাজনৈতিক অপরিণামদর্শিতাকেই দায়ী করছেন।

বীরভূমে বিজেপির উত্থান হয়েছিল দুধকুমার মণ্ডলকে ঘিরেই। কিন্তু রাহুল সিনহার সঙ্গে সংঘাতের জেরে প্রথমে বিজেপি জেলা সভাপতির পদ ছাড়েন দুধকুমার। পরে দলও ছাড়েন। এরপরই বীরভূমে বিজেপির ভাঙন শুরু হয়। সম্প্রতি বিজেপি ছেড়েছেন হৃদয় ঘোষ। যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। এবার বীরভূমে বিজেপির কফিনে শেষ পেরেক। দল ছাড়ছেন সাত্তোরের নির্যাতিতাও।

বীরভূম পুনর্দখলের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। হৃদয় ঘোষরা আগেই বিজেপি ছেড়েছেন। সাত্তোরের নির্যাতিতাও যে পদ্মশিবির ছেড়ে ঘাসফুলে যোগ দিতে পারেন, সেই সম্ভাবনার কথা আগেই বলেছিলেন অনুব্রত।

.