close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

১৫ অগাস্ট থেকে বিনা নোটিসে বন্ধ স্কুল, অনিশ্চয়তার মুখে ছাত্রছাত্রীর ভবিষ্যত্‍

আস্ত একটি স্কুল। পড়ানো হয় ক্লাস টুয়েলভ পর্যন্ত। সাড়ে পাঁচশো ছাত্রছাত্রী। কিন্তু ১৫ অগাস্ট থেকে বিনা নোটিসে বন্ধ। কেন, বলতে পারছেন না কেউ। গরুবাথানের ওই ইংলিশ মিডিয়াম স্কুলে অবশ্য এধরনের অব্যবস্থা প্রথম নয়। আগেও হয়েছে। বারবার হচ্ছে। এনিয়ে বহুবার অভিযোগ জানানো হলেও, অবস্থা যে কে সেই।

Updated: Aug 22, 2015, 11:14 AM IST
১৫ অগাস্ট থেকে বিনা নোটিসে বন্ধ স্কুল, অনিশ্চয়তার মুখে ছাত্রছাত্রীর ভবিষ্যত্‍

ব্যুরো: আস্ত একটি স্কুল। পড়ানো হয় ক্লাস টুয়েলভ পর্যন্ত। সাড়ে পাঁচশো ছাত্রছাত্রী। কিন্তু ১৫ অগাস্ট থেকে বিনা নোটিসে বন্ধ। কেন, বলতে পারছেন না কেউ। গরুবাথানের ওই ইংলিশ মিডিয়াম স্কুলে অবশ্য এধরনের অব্যবস্থা প্রথম নয়। আগেও হয়েছে। বারবার হচ্ছে। এনিয়ে বহুবার অভিযোগ জানানো হলেও, অবস্থা যে কে সেই।

না চলছে গরমের ছুটি। না শীতের। রেইনি ডে....না, তাও নয়। কালিম্পং ডিভিশনের গরুবাথানের অম্বিয়ক স্কুল বন্ধ ১৫ অগাস্ট থেকে। কোনও কারণ ছাড়াই।  

এ স্কুলে স্থায়ী শিক্ষক-শিক্ষিকার সংখ্যা ৮। এছাড়াও রয়েছেন অস্থায়ী শিক্ষক-শিক্ষিকারা। এভাবে মাঝেমধ্যেই স্কুল বন্ধ করে রেখে দেওয়ায় সময়মতো কখনও সিলেবাস শেষ হয় না বলেও অভিযোগ। এনিয়ে কিছু বলতে যাওয়াও বিপদ। বলছেন অভিভাবকরা।

প্রধান শিক্ষক এখন এলাকায় নেই। কিছু বলতে নারাজ স্কুল কর্তৃপক্ষও। ফলে এ সমস্যা কবে মিটবে, বলতে পারছেন না কেউই। চরম অনিশ্চয়তার মুখে স্কুলের প্রায় সাড়ে পাঁচশো ছাত্রছাত্রীর ভবিষ্যত্‍।