শালিমার পেইন্টসে শ্রমিকদের ১৫ দিনের বকেয়া মিটল

কলকাতা: শালিমার পেইন্টসে  শ্রমিকদের ১৫ দিনের বকেয়া মিটিয়ে দিল কর্তৃপক্ষ।

Updated By: Jul 22, 2014, 07:53 PM IST
শালিমার পেইন্টসে শ্রমিকদের ১৫ দিনের বকেয়া মিটল

কলকাতা: শালিমার পেইন্টসে  শ্রমিকদের ১৫ দিনের বকেয়া মিটিয়ে দিল কর্তৃপক্ষ। বকেয়া নিতে কারখানায় হাওড়ার দানেশ শেখ লেনের শতাব্দী প্রাচীন শালিমার রঙের কারখানা লম্বা লাইন পড়ে যায়। এই বকেয়া মেটানোর পর প্রশ্ন ওঠে, এবার কি পাকাপাকি বিদায়ের ঘণ্টা বেজে গেল কারখানায়? বকেয়া পেয়ে অবশ্য কারখানা খোলার বিষয়ে নতুন করে  আশার আলো দেখছেন তাঁরা।

সমস্যার জট খুলতে কাল বসছে ত্রিপাক্ষিক বৈঠক।  আজ কর্মীদের সঙ্গে  একপ্রস্থ কথা বলেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়। ত্রিপাক্ষিক বৈঠকের আগে এই আলোচনাও ইতিবাচক বলে মনে করছেন  শ্রমিকরা।

প্রসঙ্গত, গত বুধবার হাওড়ার নাজিরগঞ্জের দানেশ শেখ লেন এলাকায় 'শালিমার পেইন্টস লিমিটেড' নামের ঐতিহ্যশালী এই রঙের কারখানায় তালা ঝুলিয়ে দেওয়া হয়৷‌ এই খবরে মাথায় হাত পড়ে যায় কারখানার প্রায় ৩০০ জন কর্মচারীর৷‌ শ্রমিকেরা কারখানার গেটে ‘সাসপেনশন অফ ওয়ার্ক’-এর নোটিস টাঙানো দেখে ক্ষোভে ফেটে পড়ে ছিলেন৷‌  শালিমার পেইন্টস কর্তৃপক্ষের তরফে এদিন বলা হয়েছিল, অগ্নিকাণ্ডের পর গত ৪ মাস ধরে সবরকম চেষ্টা চলছে কারখানা সচল রাখার। গত ১২ মার্চ বিধ্বংসী এক অগ্নিকাণ্ডে এই কারখানার অনেকটা অংশই ভস্মীভূত হয়ে যায়৷‌ তার পর থেকে কারখানার উৎপাদন বন্ধ থাকলেও অন্যান্য কাজ চালু ছিল৷‌

.