এসআই খুনে রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন বিরোধীদের

গতরাতে কোচবিহারের পানিশালায় জুয়ার ঠেকে অভিযান চালাতে গিয়ে খুন হতে হয়েছে পুলিসকে। তবে এই প্রথম নয়। হামলায় পুলিসের মৃত্যুর একাধিক নজির দেখেছে এরাজ্য। দুহাজার পাঁচে গ্রেটার কোচবিহার আন্দোলনের সময় মিছিল থামাতে গিয়ে মৃত্যু হয় একজন অতিরিক্ত পুলিস সুপারসহ তিন পুলিস কর্মীর। গার্ডেনরিচ হরিমোহন ঘোষ কলেজের ছাত্র সংঘর্ষের মাঝে দুষ্কৃতীর গুলিতে মৃত্যু হয়েছিল সাব ইন্সপেক্টর তাপস চৌধুরীর। গত আঠেরোই এপ্রিল পুরভোটের দিন গিরিশ পার্কে গুলিবিদ্ধ হন গিরিশ পার্ক থানার গুন্ডাদমন শাখার অফিসার জগন্নাথ মণ্ডল। দু হাজার সাতে নন্দীগ্রামে ঢোকার সময় আন্দোলকারীরা পিটিয়ে খুন করে ডিআইবির সাব-ইনস্পেক্টর সাধুচরন চ্যাটার্জিকে।

Updated By: Nov 11, 2015, 11:09 AM IST
এসআই খুনে রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন বিরোধীদের

ওয়েব ডেস্ক: গতরাতে কোচবিহারের পানিশালায় জুয়ার ঠেকে অভিযান চালাতে গিয়ে খুন হতে হয়েছে পুলিসকে। তবে এই প্রথম নয়। হামলায় পুলিসের মৃত্যুর একাধিক নজির দেখেছে এরাজ্য। দুহাজার পাঁচে গ্রেটার কোচবিহার আন্দোলনের সময় মিছিল থামাতে গিয়ে মৃত্যু হয় একজন অতিরিক্ত পুলিস সুপারসহ তিন পুলিস কর্মীর। গার্ডেনরিচ হরিমোহন ঘোষ কলেজের ছাত্র সংঘর্ষের মাঝে দুষ্কৃতীর গুলিতে মৃত্যু হয়েছিল সাব ইন্সপেক্টর তাপস চৌধুরীর। গত আঠেরোই এপ্রিল পুরভোটের দিন গিরিশ পার্কে গুলিবিদ্ধ হন গিরিশ পার্ক থানার গুন্ডাদমন শাখার অফিসার জগন্নাথ মণ্ডল। দু হাজার সাতে নন্দীগ্রামে ঢোকার সময় আন্দোলকারীরা পিটিয়ে খুন করে ডিআইবির সাব-ইনস্পেক্টর সাধুচরন চ্যাটার্জিকে।

SI  খুনে নিন্দার ঝড়। রাজ্যজুড়ে জঙ্গলরাজ সত্ত্বেও নিষ্ক্রিয় প্রশাসন। নিষেধের বেড়াজালে পুলিসও। শাসকের ছত্রছায়াতেই দাপিয়ে বেড়াচ্ছে দুষ্কৃতীরা। দাবি বিরোধীদের।

পুলিস সুপারকেও ছাপিয়ে গেলেন কোচবিহারে তৃণমূলের জেলা সভাপতি। দাবি করলেন উচ্চ রক্তচাপ ছিল দীর্ঘদিন ধরেই রঞ্জিত কুমার পালকে চেনেন তিনি। কোতোয়ালি থানার ওই সাব ইন্সপেক্টরের শ্বাসকষ্ট ছিল বলেও দাবি করেছেন তৃণমূল জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ।

রাজ্যজুড়ে অরাজকতার জন্য তৃণমূলসরকারকেই কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। অপরাধজগতের সঙ্গে জড়িতরাই এখন শাসকদলের সম্পদ। প্রতিক্রিয়া কংগ্রেস নেতা কনক দেবনাথের।

 

.