শিলিগুড়িতে অবরোধ স্বর্ণশিল্পীদের

বাজেটে সোনার গয়নায় অতিরিক্ত কর আরোপের প্রতিবাদে সোমবার শিলিগুড়িতে একঘন্টা রাস্তা অবরোধে করেন স্বর্ণব্যবাসায়ী এবং স্বর্ণশিল্পীরা। সকালে বিক্ষোভ মিছিলে সামিল হন এই পেশার সঙ্গে যুক্ত বহু মানুষ। স্থানীয় ভেনাস মোড়ে রাস্তা অবরোধের পর মহকুমা শাসকের কাছে স্মারকলিপিও জমা দেন তাঁরা।

Updated By: Apr 2, 2012, 06:46 PM IST

বাজেটে সোনার গয়নায় অতিরিক্ত কর আরোপের প্রতিবাদে সোমবার শিলিগুড়িতে একঘন্টা রাস্তা অবরোধে করেন স্বর্ণব্যবাসায়ী এবং স্বর্ণশিল্পীরা। সকালে বিক্ষোভ মিছিলে সামিল হন এই পেশার সঙ্গে যুক্ত বহু মানুষ। স্থানীয় ভেনাস মোড়ে রাস্তা অবরোধের পর মহকুমা শাসকের কাছে স্মারকলিপিও জমা দেন তাঁরা।  
কেন্দ্রীয় বাজেটে সোনার গয়নায় অন্তঃশুল্ক বৃদ্ধির প্রতিবাদে ১৭ মার্চ থেকে অল ইন্ডিয়া জেমস অ্যান্ড জুয়েলারি ট্রেড ফেডারেশনের ডাকে দেশজুড়ে ধর্মঘটে নামেন স্বর্ণশিল্পীরা। এরপর রাজ্য সরকারের কাছে আশ্বাস পেয়ে ধর্মঘট তুলে নেন এরাজ্যের স্বর্ণশিল্পীরা। তবে রাজ্য সরকারের আশ্বাস সত্ত্বেও কাজ না-হওয়ায় গত ২৮ মার্চ ফের অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিল স্বর্ণশিল্প বাঁচাও কমিটি। অবিলম্বে সমস্যার সমাধান না-হলে বৃহত্তর আন্দোলনেরও হুমকি দিয়েছেন শিলিগুড়ির স্বর্ণব্যবাসায়ী এবং স্বর্ণশিল্পীরা।

.