মুর্শিদাবাদ আর কান্দি পুরসভা দখলে এলেই জমি ফাঁকা অধীরের

হাতে মাত্র দুই। মুর্শিদাবাদ আর কান্দি পুরসভা দখলে এলেই জমি ফাঁকা অধীরের। মুর্শিদাবাদ পুরসভার এগারো জন কাউন্সিলর ইতিমধ্যেই কলকাতায় এসেছেন। আজই তাঁদের আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা। ষোলো আসনের পুরসভা মুর্শিদাবাদ। এগারোটি ওয়ার্ড ছিল কংগ্রেসের। দুটি বিজেপি ও দুটি সিপিএমের। একটি ছিল তৃণমূলের দখলে। পুরপ্রধান, উপপুরপ্রধান সহ এগারো জন কাউন্সিলর সৌমিক হোসেনের সঙ্গে কলকাতায় এসে পৌছেছেন গতকাল রাতেই। এই এগারো জন কাউন্সিলর তৃণমূলে এলে পুরসভা দখলে আসবে শাসকদলের।

Updated By: Sep 28, 2016, 05:19 PM IST
মুর্শিদাবাদ আর কান্দি পুরসভা দখলে এলেই জমি ফাঁকা অধীরের

ওয়েব ডেস্ক: হাতে মাত্র দুই। মুর্শিদাবাদ আর কান্দি পুরসভা দখলে এলেই জমি ফাঁকা অধীরের। মুর্শিদাবাদ পুরসভার এগারো জন কাউন্সিলর ইতিমধ্যেই কলকাতায় এসেছেন। আজই তাঁদের আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা। ষোলো আসনের পুরসভা মুর্শিদাবাদ। এগারোটি ওয়ার্ড ছিল কংগ্রেসের। দুটি বিজেপি ও দুটি সিপিএমের। একটি ছিল তৃণমূলের দখলে। পুরপ্রধান, উপপুরপ্রধান সহ এগারো জন কাউন্সিলর সৌমিক হোসেনের সঙ্গে কলকাতায় এসে পৌছেছেন গতকাল রাতেই। এই এগারো জন কাউন্সিলর তৃণমূলে এলে পুরসভা দখলে আসবে শাসকদলের।

অন্যদিকে আঠেরো আসনের কান্দি পুরসভায় এখন অচলাবস্থা। মাসকয়েক আগে কয়েকজন কাউন্সিলর তৃণমূলে যোগ দেওয়ার পর জোট এবং শাসকদল দু পক্ষেরই  আসন সংখ্যা নটি করে। সেইসময়ে অনাস্থা আনে তৃণমূল। বাম সমর্থিত নির্দল কাউন্সিলরকে অপহরণের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। আপাতত আদালতে বিচারাধীন রয়েছে মামলা। আজই প্রাক্তন উপ পুরপ্রধান সহ চারজন যোগ দিতে পারেন শাসক শিবিরে। ৪ নেতা ইতিমধ্যেই কলকাতায় পৌছেছেন বলে খবর। তাহলে তৃণমূলের আসন দাঁড়াবে তেরোটিতে। আইনি সমস্যা মিটলে কান্দি দখলে নেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।