দাবদাহে দগ্ধ দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের ৬ জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বর্ধমানের আউশগ্রামে প্রচণ্ড দাবদাহের জেরে সানস্ট্রোকে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বাঁকুড়ায় তাপমাত্রা ছিল ৪৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমান জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি।

Updated By: May 17, 2012, 11:45 PM IST

দক্ষিণবঙ্গের ৬ জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বর্ধমানের আউশগ্রামে প্রচণ্ড দাবদাহের জেরে সানস্ট্রোকে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বাঁকুড়ায় তাপমাত্রা ছিল ৪৪.৪ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমান জেলার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি। পুরুলিয়ায় তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৪৫ ডিগ্রির আশেপাশে। দুই মেদিনীপুর, বাঁকুড়া,পুরলিয়া, বীরভূম ও বর্ধমানের কিছু অংশে  তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।
দক্ষিনবঙ্গে তাপপ্রবাহের পূর্বাভাস থাকলেও  উত্তরবঙ্গের জন্য কিছুটা স্বস্তির বার্তা মিলেছে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, উত্তরদিনাজপুর,মালদায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 
প্রচন্ড গরমে বাঁকুড়ার কয়েকটি জায়গায় দেখা দিয়েছে আন্ত্রিকের প্রকোপ।  দেখা দিয়েছে তীব্র জলসংকট।
অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় নদিয়ার তেহট্টে দুনম্বর ব্লকের বেতায় গ্রামে ঝড়ে বটগাছ ভেঙে ৪ জন আহত হয়। পরে তাদের একজনের মৃত্যু হয়। মুর্শিদাবাদের বেশকিছু জায়গাতেও বিকেলের পর মাঝারি ঝড়-বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেয়েছে মানুষ।  
 
 

.