ডায়মন্ড হারবার কলেজে টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষ, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার তৃণমূল বিধায়ক দীপক হালদার

ফকিরচাঁদ কলেজের ঘটনায় গ্রেফতার করা হল ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক হালদারকে। চব্বিশ ঘণ্টায় কলেজে হামলার ঘটনা দেখার পরই তাঁকে গ্রেফতারের নির্দেশ দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপর মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টি জানান শিক্ষামন্ত্রী। তারপরই গ্রেফতার করা হয় দীপক হালদারকে। তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজ।

Updated By: Sep 14, 2015, 05:27 PM IST
ডায়মন্ড হারবার কলেজে টিএমসিপি-র গোষ্ঠী সংঘর্ষ, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার তৃণমূল বিধায়ক দীপক হালদার

ওয়েব ডেস্ক: ফকিরচাঁদ কলেজের ঘটনায় গ্রেফতার করা হল ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক হালদারকে। চব্বিশ ঘণ্টায় কলেজে হামলার ঘটনা দেখার পরই তাঁকে গ্রেফতারের নির্দেশ দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরপর মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টি জানান শিক্ষামন্ত্রী। তারপরই গ্রেফতার করা হয় দীপক হালদারকে। তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় ডায়মন্ড হারবারের ফকিরচাঁদ কলেজ।

পুলিসের সামনেই অবাধে চলে মারধর ভাঙচুর। পুলিসকে রীতিমতো হুমকি, ধাক্কা দেন বিধায়ক দীপক হলদার। চব্বিশ ঘণ্টাতেই প্রথম দেখানো হয় সেই খবর। বিধায়কের অভিযোগ ছিল,  পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ মনমোহিনী বিশ্বাস এবং তৃণমূলের ব্লক প্রেসিডেন্ট উমাপদ পুরকায়েতের নেতৃত্বেই কলেজে হামলা চালানো হয়েছে।

ঘটনায় যদি বিধায়ক জড়িত থাকেন, তাহলে তাঁকেও গ্রেফতার করা হবে। চব্বিশ ঘণ্টায় ফকিরচাঁদ কলেজের খবর দেখার পরই এই নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শিক্ষায় দুর্বৃত্তায়ন হয়েছে। এদের রোখার ক্ষমতা দলনেত্রীরও নেই। প্রতিক্রিয়া শিক্ষাবিদ অমল মুখোপাধ্যায়ের।

.