মধ্যযুগীয় বর্বরতা ঝাড়গ্রামে, ডাইনি অপবাদে ঘর ছাড়া পরিবারের আশ্রয় ফুটপাথ

ডাইনি অপবাদে মারধর করে গ্রামছাড়া করা হয়েছে গোটা পরিবারকে। আত্মীয়ের বাড়িতে গিয়েও জুটেছে হুমকি। তাই শেষ পর্যন্ত রাস্তার ফুটপাথকেই আশ্রয় হিসাবে বেছে নিয়েছে ঝাড়গ্রামের বৃন্দাবনপুরের  নীলমনি হেমব্রমের পরিবার। বিষয়টি জেনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বিডিও।

Updated By: May 10, 2015, 11:01 PM IST
মধ্যযুগীয় বর্বরতা ঝাড়গ্রামে, ডাইনি অপবাদে ঘর ছাড়া পরিবারের আশ্রয় ফুটপাথ

ব্যুরো: ডাইনি অপবাদে মারধর করে গ্রামছাড়া করা হয়েছে গোটা পরিবারকে। আত্মীয়ের বাড়িতে গিয়েও জুটেছে হুমকি। তাই শেষ পর্যন্ত রাস্তার ফুটপাথকেই আশ্রয় হিসাবে বেছে নিয়েছে ঝাড়গ্রামের বৃন্দাবনপুরের  নীলমনি হেমব্রমের পরিবার। বিষয়টি জেনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বিডিও।

রাস্তার ফুটপাথে সপরিবারে বসে রয়েছেন ঝাড়গ্রামের বৃন্দাবনপুর এলাকার খাসজঙ্গল পাঁচ নম্বর অঞ্চলের বাসিন্দা নীলমনি হেমব্রম। মুখে একরাশ উদ্বেগ আর হতাশা।  শুক্রবার  ডাইনি অপবাদে নীলমনি হেমব্রমের গোটা পরিবারকে গ্রাম থেকে বের করে দেওয়া হয়েছে। তার আগে নীলমনির স্বামী নিমাই হেমব্রম ও ছেলে কৃষ্ণ হেমব্রমকে মারধর করা হয় বলে অভিযোগ।

অভিযোগ,সম্পত্তি হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যেই ডাইনি অপবাদ দেওয়া হয়েছে নীলমনিকে। ঝাড়গ্রামের পার্শ্ববর্তী রাজপাড়া গ্রামে আত্মীয়ের বাড়িতে গেলে সেখানেও তাঁদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

অবশেষে সংবাদমাধ্যমের তত্পরতায় উদ্যোগী হয় প্রশাসন। ঘটনাস্থলে গিয়ে নীলমনির পরিবারের সঙ্গে কথা বলেন বিডিও। বিডিও-র কাছে তাঁদের জীবনহানির আশঙ্কার কথা জানান নীলমনি হেমব্রমের পরিবার।

.