কুলভূষণ যাদবকে বাঁচাতে যতদূর সম্ভব যাবে ভারত, কিন্তু নিজেদের অবস্থানে অনড় পাকিস্তানও

কুলভূষণ যাদবকে বাঁচাতে যতদূর সম্ভব যাবে ভারত। কিন্তু নিজেদের অবস্থানে অনড় পাকিস্তানও। চোদ্দবার কুলভূষণ যাদবকে আইনি সাহায্যের অনুরোধ বাতিল করা হয়েছে। ভারতকে দেওয়া হয়নি চার্জশিটের কপিও। কিন্তু কেন এমন করছে পাকিস্তান?  বাড়ছে উদ্বেগ।

Updated By: Apr 15, 2017, 08:48 PM IST
কুলভূষণ যাদবকে বাঁচাতে যতদূর সম্ভব যাবে ভারত, কিন্তু নিজেদের অবস্থানে অনড় পাকিস্তানও

ওয়েব ডেস্ক: কুলভূষণ যাদবকে বাঁচাতে যতদূর সম্ভব যাবে ভারত। কিন্তু নিজেদের অবস্থানে অনড় পাকিস্তানও। চোদ্দবার কুলভূষণ যাদবকে আইনি সাহায্যের অনুরোধ বাতিল করা হয়েছে। ভারতকে দেওয়া হয়নি চার্জশিটের কপিও। কিন্তু কেন এমন করছে পাকিস্তান?  বাড়ছে উদ্বেগ।

পাক প্রধানমন্ত্রী বিদেশ বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজের মন্তব্য নিয়েই প্রশ্ন তুলেছে ভারত। একদিকে পাকিস্তান বলছে ৪০ দিনের মধ্যে সামরিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে পারেন যাদব। অন্যদিকে তাকে আইনি সহায়তা দেওয়া হচ্ছে না। তাহলে কী চাইছে পাকিস্তান?

আগে ১৩বার কুলভূষণের জন্য আইনি সহায়তা দাবি করে নয়াদিল্লি। শুক্রবারই পাকিস্তানে নিযুক্ত ভারতের হাই কমিশনার দেখা করেন পাক বিদেশ সচিবের সঙ্গে। জানিয়ে দেন কুলভূষণের জন্য আইনি লড়াই করবে ভারত। কিন্তু সেটা তখনই সম্ভব যখন চার্জশিট ও রায়ের কপি ভারতকে দেবে পাকিস্তান। ফের একবার আইনি সহায়তার দাবি তোলেন তিনি। তবে এবারও মানেনি ইসলামাবাদ। কুলভূষণ যাদবকে কোথায় রাখা হয়েছে তাও নয়াদিল্লিকে জানানো হয়নি। কিন্তু কেন এমন লুকোছাপা করছে পাকিস্তান? ভারত সরকারও স্পষ্ট করে দিয়েছে, যে ভাবেই হোক কুলভূষণ যাদবকে  বাঁচানো হবে। কুলভূষণের জন্য ইসলামাবাদের  উপর সব দিকে থেকে চাপ বাড়াতে তৈরি নয়াদিল্লি।

.