টাকার কথা ছাড়াও বোর্ডের কাছে আরও একটা চাহিদার কথা বলে এলেন কুম্বলে, কোহলি

ভারতীয় ক্রিকেট দলের কোচ অনিল কুম্বলে এবং অধিনায়ক বিরাট কোহলি বোর্ডের প্রশাসনিক কমিটির কাছে শুধু এ গ্রেডের ক্রিকেটারদের টাকা বাড়ানোর সুপারিশ করেই থেমে থাকেননি। তাঁরা চেয়েছেন একজন নতুন ফাস্ট বোলিং কোচও। কারণ, গত জুনে রবি শাস্ত্রীর পরিবর্তে ভারতীয় দলের নতুন কোচ নির্বাচিত হন অনিল কুম্বলে। কিন্তু তখনকার বোলিং কোচ ভরত অরুণের চুক্তি আর বাড়ানো হয়নি। ফলে টিম ইন্ডিয়ার সেই অর্থে কোনও ফাস্ট বোলিং কোচ ছিল না এতদিন। দলের কোচ অনিল কুম্বলে নিজেও স্পিনার। তাই দলের পেসারদের বেশ অসুবিধাই হচ্ছিল এতদিন। মাঝে উমেশ যাদবও এই প্রসঙ্গে কথা বলেছিলেন। এবার বিরাট কোহলি এবং কুম্বলেও তাঁদের চাহিদার কথা জানিয়ে এলেন বোর্ডের প্রশাসনিক কমিটিকে।

Updated By: May 23, 2017, 03:02 PM IST
টাকার কথা ছাড়াও বোর্ডের কাছে আরও একটা চাহিদার কথা বলে এলেন কুম্বলে, কোহলি

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের কোচ অনিল কুম্বলে এবং অধিনায়ক বিরাট কোহলি বোর্ডের প্রশাসনিক কমিটির কাছে শুধু এ গ্রেডের ক্রিকেটারদের টাকা বাড়ানোর সুপারিশ করেই থেমে থাকেননি। তাঁরা চেয়েছেন একজন নতুন ফাস্ট বোলিং কোচও। কারণ, গত জুনে রবি শাস্ত্রীর পরিবর্তে ভারতীয় দলের নতুন কোচ নির্বাচিত হন অনিল কুম্বলে। কিন্তু তখনকার বোলিং কোচ ভরত অরুণের চুক্তি আর বাড়ানো হয়নি। ফলে টিম ইন্ডিয়ার সেই অর্থে কোনও ফাস্ট বোলিং কোচ ছিল না এতদিন। দলের কোচ অনিল কুম্বলে নিজেও স্পিনার। তাই দলের পেসারদের বেশ অসুবিধাই হচ্ছিল এতদিন। মাঝে উমেশ যাদবও এই প্রসঙ্গে কথা বলেছিলেন। এবার বিরাট কোহলি এবং কুম্বলেও তাঁদের চাহিদার কথা জানিয়ে এলেন বোর্ডের প্রশাসনিক কমিটিকে।

আরও পড়ুন এই মরশুমের পরই ক্রিকেটকে চিরবিদায় জানাবেন কুমার সঙ্গাকারা

তাঁরাও এই বিষয়ে কুম্বলে এবং কোহলিকে আশ্বস্ত করেছেন। কারণ, এতদিন তাও আইপিএল চলছিল। এবার তো টিম ইন্ডিয়া ইংল্যান্ডে খেলতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামিদিনগুলোয়, বিদেশের মাঠে অনেক ক্রিকেট খেলতে হবে ভারতকে। এই মুহূর্তে ভারতীয় দলেও রয়েছেন ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদবদের মতো বিশ্বমানের পেসার। তাই একজন ফার্স্ট বোলিং কোচ ছাড়া খুবই অসুবিধা হচ্ছে ভারতীয় দলের জোরে বোলারদের। ব্যাপারটা বুঝেছেন, ক্রিকেট কর্তারাও।

আরও পড়ুন  আইপিএলে ওপেন করেননি বলে একেবারেই চিন্তিত নন রোহিত শর্মা

 

.