প্রাণ বাঁচাতে ছুড়ে ফেলা হল শিশুদের, কিন্তু শেষ রক্ষা হল না

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আগুন। প্রাণ বাঁচাতে আতঙ্কিত মানুষের হুড়োহুড়ি। আর তাতেই আরও বড় বিপত্তি। প্রাণ বাঁচাতে ছুড়ে ফেলা হল ছোট শিশুদের। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্যু হয়েছে এক শিশুর। মারা গিয়েছেন এক আয়া ও এক জন রোগীর আত্মীয়।

Updated By: Aug 27, 2016, 08:56 PM IST
প্রাণ বাঁচাতে ছুড়ে ফেলা হল শিশুদের, কিন্তু শেষ রক্ষা হল না

ওয়েব ডেস্ক: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আগুন। প্রাণ বাঁচাতে আতঙ্কিত মানুষের হুড়োহুড়ি। আর তাতেই আরও বড় বিপত্তি। প্রাণ বাঁচাতে ছুড়ে ফেলা হল ছোট শিশুদের। তবে শেষ রক্ষা হয়নি। মৃত্যু হয়েছে এক শিশুর। মারা গিয়েছেন এক আয়া ও এক জন রোগীর আত্মীয়।

হাসপাতালে আগুন। এই খবর ছড়িয়ে পড়তেই প্রাণ বাঁচাতে পড়ি কী মরি করে ছুট। স্যালাইনের বোতল হাতে প্রাণভয়ে ছুটলেন রোগী। কোলের শিশুকে বাঁচাতে  তাকে ছুড়ে দিলেন আতঙ্কিত মা। শনিবার এমনই আতঙ্কের প্রহরের সাক্ষী থাকল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল।

আরও পড়ুন পদে পদে গাফিলতির চূড়ান্ত নিদর্শন মুর্শিদাবাদ মেডিক্যালে

ঘড়িতে তখন বারোটা বেজেছে সবে। হঠাত্ই দেখা যায় আগুন লেগেছে দোতলার একটি VIP  AC  কেবিনে। এর ঠিক উপরেই শিশুদের বিভাগ। নিমেশে ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। শুরু হয়ে যায় হাসপাতাল থেকে পালানোর হুড়োহুড়ি। তার তাতেই আরও বড় বিপত্তি। সিড়ি দিয়ে একসঙ্গে হুড়মুড়িয়ে নামার সময় রীতিমতো পদপিষ্ট হন রোগীরা। প্রাণ বাঁচাতে আতঙ্কে ছুঁড়ে ছুঁড়ে ফেলা হয় শিশুদের। সেখানেই পড়ে গিয়ে থেঁতলে যায় চিকিত্সাধীন শিশু। দমকল কাজে নামলেও আতঙ্ক কমেনি। হাসপাতাল চত্বরে তখন শুধুই আতঙ্কত। প্রিয় জনকে হারানোর হাহাকার।

আরও পড়ুন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছিল না কোনও প্রাথমিক অগ্নি নির্বাপণ ব্যবস্থা! মৃত শিশু

হাসপাতাল। সুস্থ হয়ে ফিরে যাবার আশা নিয়েই দূরদূর থেকে মানুষ আসেন এখানে। তবে শনিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে যারা ফিরতে পারলেন, তাদের মনে রইল শুধুই আতঙ্ক।

আরও পড়ুন মুর্শিদাবাদের মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগে লেগেছে আগুন, মৃত ২

.