Laal Singh Chaddha- Aamir Khan:বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’, ভেঙে পড়েছেন আমির, জানালেন কাছের বন্ধু

Laal Singh Chaddha- Aamir Khan: মুক্তির আগেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় বয়কট ডাকের সম্মুখীন হয়েছিল। ২০২০ সালে আমির খানের তুরস্ক সফর এবং তুরস্কের ফার্স্ট লেডি এরদোগানের সঙ্গে একটি বৈঠক, আমিরের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল। দেশে অসহিষ্ণুতা নিয়ে পুরনো মন্তব্যের জন্যও সোশ্যাল মিডিয়ায় আমিরকে নিয়ে তোলপাড় হয়েছে। এই সবই লাল সিং চাড্ডার ব্যবসাকে প্রভাবিত করেছে বলে মনে করা হচ্ছে। এই ছবি মুক্তির চার দিন পরেও ৫০কোটি টাকাও ব্যবসা করতে পারেনি।

Updated By: Aug 15, 2022, 08:20 PM IST
Laal Singh Chaddha- Aamir Khan:বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’, ভেঙে পড়েছেন আমির, জানালেন কাছের বন্ধু

Laal Singh Chaddha- Aamir Khan,জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাল সিং চাড্ডা ছিল আমির খানের  মনের কাছাকাছি এমন এক ছবি, যা তৈরি হতে ১৫ বছরেরও বেশি সময় লেগেছে। ১৫ বছর আগে চিত্রনাট্য তৈরি থাকলেও ছবিটি করার সাহস পাচ্ছিলেন না অভিনেতা। গত ৪ বছর টানা এই ছবি নিয়ে কাজ করছেন আমির। সুতরাং বক্স অফিসে এই ছবিট যেভাবে পারফর্ম করেছে তাতে অভিনেতার মন ভেঙে যাওয়া স্বাভাবিক। গত বৃহস্পতিবার মুক্তি পেয়েছে লাল সিং চাড্ডা। যে পরিমাণ ব্যবসার অনুমান করা হয়েছিল, বক্স অফিসে সেই জাদু তৈরি করতে ব্যর্থ হয়েছে এই ছবি। ফার্স্ট ডে এই ছবির টোটাল কালেকশন ছিল ১২ কোটি, যা গত ১৩ বছরে আমির খানের যেকোনও চলচ্চিত্রের সবচেয়ে খারাপ ওপেনিং ছিল।

আরও পড়ুন: Nachiketa Chakraborty: এবার বড়পর্দায় কাহিনীকার নচিকেতা, মুখ্য চরিত্রে পরমব্রত-অপু বিশ্বাস

মুক্তির আগেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় বয়কট ডাকের সম্মুখীন হয়েছিল। ২০২০ সালে আমির খানের তুরস্ক সফর এবং তুরস্কের ফার্স্ট লেডি এরদোগানের সঙ্গে একটি বৈঠক, আমিরের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল। দেশে অসহিষ্ণুতা নিয়ে পুরনো মন্তব্যের জন্যও সোশ্যাল মিডিয়ায় আমিরকে নিয়ে তোলপাড় হয়েছে। এই সবই লাল সিং চাড্ডার ব্যবসাকে প্রভাবিত করেছে বলে মনে করা হচ্ছে। এই ছবি মুক্তির চার দিন পরেও ৫০কোটি টাকাও ব্যবসা করতে পারেনি।

আরও পড়ুন: Salman Khan-Tiger 3: স্বাধীনতা দিবসে আগামী ছবির ঘোষণা সলমনের...

ছবির এই ব্যর্থতা দেখে কার্যত হতবাক  আমির খান। ফরেস্ট গাম্প ছবির অফিসিয়াল হিন্দি রিমেক এই ছবি। এই জনপ্রিয় হলিউডি ছবির সেরা সংস্করণ হিসাবে লাল সিং চাড্ডা বানাতে চেয়েছিলেন আমির। বছরের পর বছর সত্যিই কঠোর পরিশ্রম করেছিলেন তিনি। তাই জনগণের প্রত্যাখ্যান তাঁর হৃদয়ে  আঘাত করেছে। আমিরের মনের অবস্থা সংবাদ মাধ্যমে  বলেছেন আমিরের এক ঘনিষ্ঠ বন্ধু এবং তাঁর প্রাক্তন স্ত্রী কিরণ রাও৷ অন্যদিকে, আমির খানের ভাগ্নি  জায়েন মেরি খান পাশে দাঁড়িয়েছেন অভিনেতার। লাল সিং চাড্ডা বয়কটের বিরুদ্ধে অভিনেতাকে সমর্থন করেছেন। জায়েন ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন, সবাইকে ছবিটি দেখার জন্য অনুরোধ করেছেন এবং লিখেছেন, ‘এই ঘৃণামূলক প্রচারের মাধ্যমে ছবিকে ধ্বংস করতে দেবেন না’। আমিরের কন্যা আইরা খানও তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জায়েনের ভিডিও পুনরায় পোস্ট করেন।

আরও পড়ুন: Independence Day 2022-Dev: এবার ‘বাঘা যতীন’ দেব, স্বাধীনতা দিবসে প্রকাশ্যে টিজার

কিছুদিন আগেই বয়কট লাল সিং চাড্ডা ট্রেন্ডের বিষয়ে কথা বলতে গিয়ে আমির জানান যে তিনি ব্যথিত এই বিষয় নিয়ে। ছবি মুক্তির আগেই তা বয়কট করার কথা সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়া তাঁর কাছে থুবই দুঃখের। তিনি বলেন, ‘হ্যা, আমি সত্যিই দুঃখিত। দুঃখিত এই কারণে যে কিছু মানুষ মনে মনে সত্যিই বিশ্বাস করেন যে আমি ভারতকে ভালোবাসি না। তাঁরা মনে থেকে এটা বিস্বাস করেন কিন্তু এটা একেবারেই সত্যি নয়। এমনকী এটা খুবই দুর্ভাগ্যজনক যে কিছু মানুষ এটা মনে করেন। তো এটা কোনও কেসই নয়। দয়া করে ছবিটা বয়কট করবেন না।’ সবাইকে ছবি দেখার অনুরোধ করেন আমির।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.