আরও সঙ্কটে সুচিত্রা, দেখে এলেন মুখ্যমন্ত্রী

প্রতিদিনের মতো এদিনও সন্ধেবেলা বেলভিউতে গিয়ে সুচিত্রা সেনকে দেখে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল গড়াতেই সঙ্কট বেড়েছে বলে জানানো হয়েছে মেডিক্যাল বুলেটিনে। খুলে ফেলা হল এন্ডোট্র্যাকিয়াল টিউব। আজ দুপুরে বৈঠকে বসে মেডিক্যাল টিম। ডেকে পাঠানো হয় সুচিত্রা সেনের পরিবারকে। তারপরই পরিবারের সম্মতিতে এন্ডোট্র্যাকিয়াল টিউব খুলে ফেলার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা। ওই টিউবের মাধ্যমে ফুসফুসের অক্সিজেন নিয়ন্ত্রণ করা হচ্ছিল। চিকিত্‍সক সুব্রত মৈত্র জানান টিউবটির কাজের মেয়াদ ফুরিয়েছে। তাই এই সিদ্ধান্ত। রবিবার থেকে টানা উদ্বেগ। কখনও সুচিত্রা সেনের শারীরিক অবস্থা স্থিতিশীল হয়েছে। তো কখনও সঙ্কট গভীর হয়েছে।

Updated By: Jan 13, 2014, 08:17 PM IST

প্রতিদিনের মতো এদিনও সন্ধেবেলা বেলভিউতে গিয়ে সুচিত্রা সেনকে দেখে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল গড়াতেই সঙ্কট বেড়েছে বলে জানানো হয়েছে মেডিক্যাল বুলেটিনে।স্খুলে ফেলা হল এন্ডোট্র্যাকিয়াল টিউব। আজ দুপুরে বৈঠকে বসে মেডিক্যাল টিম। ডেকে পাঠানো হয় সুচিত্রা সেনের পরিবারকে। তারপরই পরিবারের সম্মতিতে এন্ডোট্র্যাকিয়াল টিউব খুলে ফেলার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা। ওই টিউবের মাধ্যমে ফুসফুসের অক্সিজেন নিয়ন্ত্রণ করা হচ্ছিল। চিকিত্‍সক সুব্রত মৈত্র জানান টিউবটির কাজের মেয়াদ ফুরিয়েছে। তাই এই সিদ্ধান্ত। রবিবার থেকে টানা উদ্বেগ। কখনও সুচিত্রা সেনের শারীরিক অবস্থা স্থিতিশীল হয়েছে। তো কখনও সঙ্কট গভীর হয়েছে।

দুপুর ১২টা

বৈঠকে বসে মেডিক্যাল বোর্ড। ওই বৈঠকে ডেকে পাঠানো হয় মুনমুন সেনকে। তাঁর অনুমতি নিয়ে এন্ডোট্র্যাকিয়াল টিউব খোলার সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা। কারণ ওই টিউব ব্যবহার করে সুচিত্রা সেনের ফুসফুসের আর বিশেষ উন্নতি হচ্ছে না। বরং সংক্রমণের আশঙ্কা বেড়ে যাচ্ছে।

শুরু থেকেই হৃদস্পন্দন, রক্তচাপ, কিডনি মোটামোটি স্বাভাবিক ছিল সুচিত্রা সেনের। তাঁর মূল সমস্যা ছিল ফুসফুসে। চিকিত্সকরা জানিয়েছেন এখনও তাঁর ফুসফুসে জল জমে রয়েছে। এই সমস্যার বিশেষ কোনও উন্নতি হয়নি। যা চিন্তায় রেখেছে চিকিত্‍সকদের। যা হৃদস্পন্দন কয়েকগুণ বাড়িয়েছে বাঙালির।

সকাল ১১টা ১৫

মহানায়িকাকে দেখতে যান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

সকাল সাড়ে ১০টা

ফের হাসপাতালে রিয়া ও রাইমা।

.