ISF-কে নিয়ে অনড় দল, Sonia-কে পত্র দিয়ে আলোচনা থেকে অব্যাহতি চাইলেন Mannan

কংগ্রেসের তরফে শুরু থেকে আব্বাস সিদ্দিকির সঙ্গে আলোচনা চালাচ্ছেন আবদুল মান্নান।

Updated By: Feb 25, 2021, 12:01 AM IST
ISF-কে নিয়ে অনড় দল, Sonia-কে পত্র দিয়ে আলোচনা থেকে অব্যাহতি চাইলেন Mannan

মৌমিতা চক্রবর্তী

ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে দক্ষিণবঙ্গে আসন রফা কার্যত চূড়ান্ত। কিন্তু, উত্তরবঙ্গে এখনও আলোচনা বাকি। মূলত, মালদহ, মুর্শিদাবাদের মতো জেলায় কংগ্রেস অনড় অবস্থানের জেরেই জট কাটছে না বলে অভিযোগ আইএসএফের। এমতাবস্থায় কংগ্রেসের অন্দরেই এবার মতবিরোধ! সনিয়া গান্ধীকে (Sonia Gandhi) চিঠি দিয়ে জোটের আলোচনা থেকে অব্যাহতি চাইলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান (Abdul Mannan)।

কংগ্রেসের তরফে শুরু থেকে আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) সঙ্গে আলোচনা চালাচ্ছেন আবদুল মান্নান। তিনিই সনিয়াকে চিঠি দিয়ে আইএসএফের সঙ্গে জোটের গুরুত্ব বুঝিয়েছিলেন। সেই মান্নানই চিঠি দিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে জানান,'আইএসএফের সঙ্গে জোট প্রক্রিয়ায় থাকতে পারব না।' এমন চিঠির প্রেক্ষাপট কী? আইএসএফের সঙ্গে জোট আলোচনায় সিপিএম অনেক নরম অবস্থান নিয়েছে। নিজেদের শক্তি বুঝে আপোস করতে হয়েছে বামেদের। কিন্তু, কংগ্রেস অনড়। মুর্শিদাবাদ ও মালদহে একটিও আসন ছাড়তে নারাজ প্রদেশ নেতৃত্ব। সূত্রের খবর, প্রদেশ নেতৃত্বের একাংশ এমন আচরণে ঘনিষ্ঠমহলে উষ্মাপ্রকাশ করেছেন মান্নান। আর সে কারণেই সনিয়াকে পত্র।  
 
সূত্রের খবর, কংগ্রেসের অনড় মনোভাবে অসন্তুষ্ট আব্বাস সিদ্দিকি। সিপিএমের সঙ্গে তাঁর কোনও সমস্যাই নেই। কিন্তু, মুর্শিদাবাদ, মালদহ নিয়ে কংগ্রেস যে গোঁ ধরায় জটিলতা বেড়েছে। সিপিএমও চাইছে একটা ইতিবাচক সমাধান হোক। সেজন্যে কংগ্রেসকে বাস্তব পরিস্থিতি বুঝে নমনীয় হতে হবে বলেই মত আলিমুদ্দিনের। বলে রাখি, হাইকম্যান্ডও জোটের আলোচনা তাড়াতাড়ি সেরে ফেলার জন্য চাপ দিয়েছে প্রদেশ নেতৃত্বকে। বৃহস্পতিবার বা শুক্রবার আর এক দফা বৈঠকে বসতে পারে তিনপক্ষ। 

আরও পড়ুন- Petrol-র দাম আকাশছোঁয়া, সেস কমানোর সিদ্ধান্ত রাজ্যের

.