Madan Mitra: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র, মুখে লিউকোপ্লাস্ট

আগামী ১০ দিন কোনও কথা বলবেন না। দেড় মাস পর রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন মদন মিত্র (Madan Mitra)

Updated By: Mar 11, 2022, 01:50 PM IST
Madan Mitra: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র, মুখে লিউকোপ্লাস্ট

নিজস্ব প্রতিবেদন: ভোকাল কর্ডে অপারেশনের পর কলকাতার SSKM হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র (Madan Mitra)। তবে চিকিৎসকদের পরামর্শ মতো, কথা বলেনি কামারহাটির তৃণমূল কংগ্রেসের (TMC) বিধায়ক। লিখিত আকারে তিনি জানান, বিধানসভায় যাবেন।

শুক্রবার মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে SSKM হাসপাতালের উডবার্ন বিভাগ থেকে বের হন মদন মিত্র (Madan Mitra)। লিখিত বিবৃতিতে, চিকিৎসকদের ধন্যবাদ জানান তিনি। তাঁর তরফে স্পষ্ট জানান হয়, আগামী ১০ দিন কোনও কথা বলবেন না। দেড় মাস পর থেকে রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন। কারণ, ততদিন কোনও স্লোগান বা বক্তৃতা দেওয়া যাবে না। এরপর তিনি আরও জানান, হাসপাতাল থেকে বাড়ি যাবেন। সেখান থেকে বিধানসভায় যাবেন। কারণ, বিধানসভায় বাজেট অধিবেশন চলছে। 

নভেম্বর মাসের শেষের দিকে মদন মিত্রের ভোকাল কর্ডে টিউমার ধরা পড়ে। তবে তখন পুরভোট থাকায় অস্ত্রোপচার করাতে চাননি কামারহাটির তৃণমূল (TMC) বিধায়ক। মঙ্গলবার রাতে SSKM হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর কেবিনে ভর্তি হন মদন মিত্র (Madan Mitra)। তাঁর চিকিৎসার জন্য ইএনটি স্পেশ্য়ালিস্ট চিকিৎসক অরুণাভ সেনগুপ্তর নেতৃত্বে তৈরি হয় আট সদস্যের একটি মেডিক্য়াল বোর্ড। বুধবার মদন মিত্রের নানাবিধ রক্তপরীক্ষা, ইকোকার্ডিওগ্রাম এবং ইসিজি হয়। পাশাপাশি পরীক্ষা-নিরীক্ষা করে মদন মিত্রর গলায় টিউমারের অবস্থা, পেশি ইনভলভমেন্ট ইত্যাদিও দেখা হয়। 

এরপর অস্ত্রোপচারের সময় চিকিৎসকরা দেখেন বিধায়কের ভোকাল কর্ডে একটি নয়, দু'টি পলিপ রয়েছে। ফলে দু'টি পলিপই বাদ দিয়েছেন তাঁরা। ইএনটি বিভাগের প্রধান চিকিৎসক অরুণাভ সেনগুপ্ত এই অস্ত্রোপচার করেন। একদিকে যখন মদন মিত্রের অপারেশন চলছে তখন তাঁর সুস্থতা কামনায় যজ্ঞ চলছিল। তাঁর আরোগ্য কামনায় বৃহস্পতিবার যজ্ঞটি হয় কামারহাটির রথতলার একটি জগন্নাথ মন্দিরে।

আরও পড়ুন: Anubrata Mandal: হাইকোর্টে খারিজ রক্ষাকবচের আবেদন, বড় 'ধাক্কা' অনুব্রতর

আরও পড়ুন: Haridevpur Murder: হরিদেবপুরে বাপ্পা খুনে পর্দা ফাঁস, কারা কেন হত্যা করে? জানাল পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.