Anubrata Mandal: হাইকোর্টে খারিজ রক্ষাকবচের আবেদন, বড় 'ধাক্কা' অনুব্রতর

"তদন্তকারী সংস্থা কিছু কারণে সমন পাঠালেই আদালত বার বার ঢাল হতে পারে না। সিবিআইএর হাত এভাবে বাধা ঠিক নয়।"

Updated By: Mar 11, 2022, 02:05 PM IST
Anubrata Mandal: হাইকোর্টে খারিজ রক্ষাকবচের আবেদন, বড় 'ধাক্কা' অনুব্রতর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন :  বিপাকে অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। তাঁর আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। গরু পাচার মামলায় (Cow Smuggling Case) কোনও রক্ষাকবচ পেলেন না অনুব্রত মন্ডল। তবে চাইলে তিনি আগাম জামিনের আবেদন করতে পারেন।

এদিন হাইকোর্টে বিচারপতি রাজা শেখর মান্থা জানতে চান, "যেহেতু মূল অভিযুক্ত নন, তাহলে গ্রেফতার হওয়ার অনুমান কেন ?" তিনি স্পষ্ট বলেন, "তদন্তকারী সংস্থা কিছু কারণে সমন পাঠালেই আদালত বার বার ঢাল হতে পারে না। সিবিআইএর হাত এভাবে বাধা ঠিক নয়।"  আদালতে কাছে বাড়ির কাছাকাছি এলাকায় অনুব্রত মন্ডলকে জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করা হয়েছিল। পাশাপাশি বিশেষ করে তাঁর বিরুদ্ধে যেন কোনও কড়া পদক্ষেপ না নেওয়া হয়, আবেদনে সেই আর্জি করা হয়েছিল। 

প্রসঙ্গত, ৩ ফেব্রুয়ারি ভোট পরবর্তী অশান্তি মামলায় আদালত অনুব্রতকে (Anubrata Mandal) রক্ষাকবচ দেয় । কিন্তু তারপরই গরু পাচার মামলায় (Cow Smuggling Case) ফের তলব করা হয় অনুব্রত মন্ডলকে। যার জবাবে ১৪ ফেব্রুয়ারি চিঠি দিয়ে অনুব্রত মন্ডলের আইনজীবী তদন্তে সহযোগিতা করার আশ্বাস দিয়ে ঘরের কাছে ডাকা বা ভিডিও কনফারেন্সে জিজ্ঞাসাবাদ করার জন্য আর্জি জানান। এরপর ফের ২৫ ফেব্রুয়ারি তৃতীয়বারের জন্য তলব করা হয় অনুব্রত মন্ডলকে। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সেবারও এড়িয়ে যান হাজিরা। 

এরপর ৭ মার্চ অনুব্রতকে ফের নোটিস পাঠিয়েছে সিবিআই। ১৪ মার্চ নিজাম প্যালেসে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে অনুব্রত মন্ডলকে (Anubrata Mandal)। সকাল ১১টায় হাজিরার জন্য বলা হয়েছে তাঁকে। এই নিয়ে চতুর্থবার গরু পাচার মামলায় তলব করা হয়েছে অনুব্রত মন্ডলকে। এখন হাইকোর্ট অনুব্রত মন্ডলের রক্ষাকবচের আবেদন খারিজ করে দেওয়ায় স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়ল অনুব্রত মন্ডলের জন্য। তবে তিনি চাইলে এক্ষেত্রে আগাম জামিনের জন্য আবেদন করতে পারেন।

প্রসঙ্গত, বিচারপতি রাজা শেখর মান্থার বেঞ্চে রক্ষাকবচের আবেদন খারিজ হয়ে যাওয়ার পরই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করায় অনুব্রত মন্ডলকে আর কিছুক্ষণের মধ্যে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে নিয়ে আসা হচ্ছে বলে খবর।

আরও পড়ুন, 

Haridevpur Murder: হরিদেবপুরে বাপ্পা খুনে পর্দা ফাঁস, কারা কেন হত্যা করে? জানাল পুলিস

Jay Prakash Majumder: ধারে টিভি কিনে টাকা 'মেটাননি'! দল বদলেই 'বিপাকে' জয়প্রকাশ মজুমদার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.