Ajanta Biswas: দলের সদস্যপদ রিনিউ করাননি! CPM-র সঙ্গে সম্পর্কচ্ছেদ অনিলকন্যার?

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। 

Updated By: Apr 26, 2022, 06:28 PM IST
Ajanta Biswas: দলের সদস্যপদ রিনিউ করাননি! CPM-র সঙ্গে সম্পর্কচ্ছেদ অনিলকন্যার?

নিজস্ব প্রতিবেদন: 'জাগো বাংলা'য় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভূয়সী প্রশংসা করে সমালোচনার মুখে পড়েছিলেন। এমনকী, দলের এরিয়া কমিটি থেকে  সাসপেন্ডও করা হয়েছিল। এবার কি তাহলে CPM ছাড়লেন অনিলকন্যা অজন্তা বিশ্বাস (Ajanta Biswas)? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

গত বছর 'জাগো বাংলা' অজন্তা বিশ্বাসের উত্তর সম্পাদকীয় আলোড়ন ফেলেছিল রাজ্য রাজনীতিতে। প্রবন্ধের নাম, 'রাজ্য রাজনীতিতে নারীশক্তি'। খোদ সিপিএমের প্রয়াত প্রাক্তন রাজ্য সম্পাদকের মেয়ে লিখেছিলেন, 'কঠিন লড়াইয়ে বারবার জয়ী হয়েছেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অগ্নিকন্যা, দিদি এবং ঘরের মেয়ে অভিধাও অর্জন করেছেন। কলকাতার হাজরা অঞ্চলের নিম্নমধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণকারী সাধারণ মেয়ে আজ টাইম ম্যাগাজিনে মনোনীত ১০০ জন প্রভাবশালী ব্যক্তির মধ্যে অন্যতম হিসাবে'। শুধু তাই নয়,  ২০০৬ সালের সিঙ্গুর আন্দোলনকে 'গণবিক্ষোভ' হিসেবেও উল্লেখ করেছিলেন অজন্তা।

আরও পড়ুন: Contai Municipality: কাঁথি পুরভোটের CCTV ফুটেজ ফরেনসিক পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

মমতা সম্পর্কে এই মূল্যায়ণে যারপরনাই ক্ষুব্ধ হন আলিমুদ্দিনের নেতারা। তার উপর আবার তখন দলের এরিয়া কমিটির সদস্য ছিলেন অজন্তা। প্রশ্ন ওঠে, পার্টি সদস্য হয়ে কি অনুশাসন ভাঙা যায়? শেষপর্যন্ত অনিল তনয়াকে শোকজ করার সিদ্ধান্ত নেয় সিপিএম নেতৃত্ব। শোকজ জবাবে নিজের 'লেখা'য় তিনি অনড় থাকেন বলে সূত্রের খবর। এরপর যে এরিয়া কমিটির সদস্য ছিলেন, সেই কমিটি তিনমাসের জন্য সাসপেন্ড করা হয় অজন্তা বিশ্বাসকে।

আরও পড়ুন: সাঁকরাইলে তৃণমূল কর্মী খুনের মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পুলিস

কলকাতা জেলা সিপিএম সূত্রের খবর, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ইউনিটে সঙ্গে যুক্ত অজন্তা বিশ্বাস। সেই সূত্রে দলের সদস্যও ছিলেন তিনি। কিন্তু নিয়মমাফিক মার্চে সদস্যপদ রিনিউ করাননি। কেন? তা কিন্তু স্পষ্ট নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.