Contai Municipality: কাঁথি পুরভোটের CCTV ফুটেজ ফরেনসিক পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

৬ সপ্তাহের মধ্যে ফুটেজ পরীক্ষা করে আদালতে রিপোর্ট পেশ করতে হবে।

Updated By: Apr 26, 2022, 04:58 PM IST
Contai Municipality: কাঁথি পুরভোটের CCTV ফুটেজ ফরেনসিক পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : কাঁথি পুরভোটের CCTV ফুটেজ ফরেনসিক পরীক্ষার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ফুটেজ পরীক্ষা করবে সিএফএসএল দিল্লি। ১০ দিনের মধ্যে ফুটেজ পাঠানোর জন্য রাজ্য নির্বাচন কমিশনকে  নির্দেশ দিল আদালত। 

৬ সপ্তাহের মধ্যে ফুটেজ পরীক্ষা করে আদালতে রিপোর্ট পেশ করতে হবে। কোনও বুথে ছাপ্পা, রিগিং, বুথ দখল, ভুয়ো ভোট হয়েছে কিনা তা খতিয়ে দেখবে সিএফএসএল। একইসঙ্গে নির্দেশে আরও বলা হয়েছে যে, ফুটেজ পাঠাবার আগে কোন ফুটেজ কোন বুথের সেটি মার্ক করে দিতে হবে কমিশনকে। পরীক্ষা হয়ে গেলে ফুটেজ আবার কমিশনকে ফেরত দিতে হবে।

প্রসঙ্গত, বিজেপির আবেদন খারিজ করে কাঁথি পুরভোটের (Contai Municipality Election) গণনায় স্থগিতাদেশ দেয়নি কলকাতা হাইকোর্টের (Kolkata Highcourt) প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। নির্দিষ্ট দিনেই হয় কাঁথি পুরসভা ভোটের ফলাফল গণনা। বিজেপির তরফে দাবি করা হয়েছিল, ভোটগ্রহণ চলাকালীন  ৯৭টির মধ্যে ৯১টি CCTV খারাপ করে দেওয়া হয়েছে। কোনও নিরপেক্ষ সংস্থাকে দিয়ে এই CCTV গুলিকে অডিট করা হোক। এই CCTV গুলির ফরেনসিক পরীক্ষা করা হোক।

আরও অভিযোগ করে যে, ভোটের দিন কাঁথিতে সকাল ১০টা থেকেই জায়গায় জায়গায় বুথ দখল শুরু হয়ে গিয়েছিল। ভোটারদের হুমকি দেওয়া হয়েছে। অস্ত্র নিয়ে দাপাদাপি চলেছে। পুলিশ নীরব দর্শক হয়ে দেখেছে। উল্লেখ্য, এবারের পুরভোটে ৪ দশক পর কাঁথি পুরসভার অধিকার হারিয়েছে অধিকারীরা।

আরও পড়ুন, Anubrata Mandal: বিদেশে চলে যেতে পারেন অনুব্রত? 'কেষ্ট'কে চক্রব্যূহে ঘিরতে CBI-এর নয়া কৌশল

সাঁকরাইলে তৃণমূল কর্মী খুনের মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পুলিস

Bogtui Massacre: বগটুইকাণ্ডে ক্ষতিপূরণ-চাকরি সবটাই 'বেআইনি', রাজ্যের জবাব তলব আদালতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.