Dengue: কলকাতায় ফের ডেঙ্গিতে মৃত্যু! জরুরি বৈঠক ডাকলেন মেয়র

গত বছর রাজ্যে ভয়াবহ আকার নিয়েছিল ডেঙ্গি। কলকাতা-সহ জেলাগুলিতেও আক্রান্ত সংখ্যা বাড়ছে এবারও।

Updated By: Jul 25, 2023, 09:34 PM IST
Dengue: কলকাতায় ফের ডেঙ্গিতে মৃত্যু! জরুরি বৈঠক ডাকলেন মেয়র

মৈত্রেয়ী ভট্টাচার্য ও দেবারতি ঘোষ: বর্ষার শুরুতেই ফের ডেঙ্গির বাড়বাড়ন্ত!  কলকাতায় মৃত্যু হল আরও একজনের। পরিস্থিতি মোকাবিলায় এবার জরুরি
বৈঠক ডাকলেন মেয়র ফিরহাদ হাকিম। কবে? আগামিকাল, বুধবার। বৈঠকে হাজির থাকতে বলা হল পুরসভার সমস্ত বিভাগের আধিকারিকরা।

আরও পড়ুন: Kolkata Municipality: ফের পার্কিং বিতর্কে পুরসভা; গভীর রাতে ৫১ গাড়িতে কাঁটা, বেআইনি পার্কিং-এর নোটিশ

গত বছর রাজ্যে ভয়াবহ আকার নিয়েছিল ডেঙ্গি। সরকারি তথ্য অনুযায়ী, ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন ৬৭ হাজারেরও বেশি মানুষ। এমনকী, মৃত্যু  হয়েছিল ৩০ জনের। আর এবছর? স্রেফ কলকাতা বা লাগোয়া এলাকায় নয়, ডেঙ্গি দাপট বাড়ছে জেলাগুলিতেও।

জানা গিয়েছে, গত কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিলেন নদিয়ার রানাঘাটের বাসিন্দা উমা সরকার। প্রথম তাঁকে ভর্তি করা হয় রানাঘাট হাসপাতাল, তারপর স্থানান্তরিত করা হয় কল্যাণীর জে এন এম হাসপাতালে। এরপর যখন শারীরিক অবস্থার আরও অবনতি হয়, তখন বছর পঁয়তাল্লিশের আনা হয় কলকাতায় বেলেঘাটা আইডি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না।

আরও পড়ুন: Vegetable Price Rise: রিপোর্ট দিয়ে দায় সেরেছে টাস্কফোর্স, এখনও মহার্ঘ কাঁচালঙ্কা-টোম্যাটো

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে মৃত্যু হয় উমার সরকারের। ডেঙ্গিতে আক্রান্ত ছিলেন তিনি। এর আগে, শনিবার কলকাতায় এক শিশুর প্রাণ কাড়ে ডেঙ্গি। বৃহস্পতিবার আশঙ্কাজনক অবস্থায় ওই ভর্তি করা হয়েছিল হাসপাতালে। সেদিনই ওই শিশুটিকে স্থানান্তরিত করা হয় Pediatric intensive care unit বা পিকুতে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.