Bypolls: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী বাবুল, আসানসোল লোকসভায় মমতার চমক শত্রুঘ্ন সিনহা

আসানসোলে অবাঙালি ভোটদাতাদের মন পেতেই 'বিহারি বাবু'-কে প্রার্থী করল ঘাসফুল শিবির

Updated By: Mar 13, 2022, 01:36 PM IST
Bypolls: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী বাবুল, আসানসোল লোকসভায় মমতার চমক শত্রুঘ্ন সিনহা

নিজস্ব প্রতিবেদন:

সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পর খালি হয়েছিল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রটি। ওই আসনে এবার প্রার্থী করা হচ্ছে বাবুল সুপ্রিয়কে। অন্যদিকে, বাবুল সুপ্রিয় দল ও সাংসদ পদ ত্যাগ করায় খালি হয়েছে আসানসোল লোকসভা আসনটি। সেখানে এবার তৃণমূল কংগ্রেসের বাজি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা। টুইট করে এমনটাই ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার টুইট করে মমতা জানিয়েছেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয় বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রীয় উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হচ্ছেন। অন্যদিকে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও অভিনেতা আসানসোন লোকসভা আসনের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন। বাবুল সুপ্রিয় যখন বিজেপি ছাড়েন তখন তিনি মন্তব্য করেছিলেন যে তিনি প্লেয়িং ইলেভেনে থাকতে চান। তাই আগামিদিনে তাঁকে যদি রাজ্য মন্ত্রিসভায় দেখাও যায় তাহলে অবাক হওয়ার কিছু নেই।

গতকালই ওই দুই আসনে ভোটগ্রহণের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ভোটে নেওয়া হবে আগামী ১২ এপ্রিল। সেই কথা মাথায় রেখে দুই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে বহুদিন বিধায়ক ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। সেই জায়গা থেকে দাঁড়িয়ে এই আসনটিতে অনেকটাই নিশ্চিত বাবুল সুপ্রিয়। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের লক্ষ্য এখন জাতীয় রাজনীতি। শত্রুঘ্ন সিনহা বিজেপি টিকিটে বিহার শরিফ থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। পাশাপাশি, আসানসোল লোকসভায় বহু হিন্দিভাষী মানুষজন রয়েছে। জাতীয় রাজনীতিতে থাকার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেইসব ফ্যাক্টরের কথা মাথায় রেখে প্রার্থী করা হয়েছে শত্রুঘ্ন সিনহাকে। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

বালিগঞ্জ বিধানসভা আসনে তাঁকে প্রার্থী করা নিয়ে বাবুল সুপ্রিয় জি ২৪ ঘণ্টাকে বলেন, অত্যন্ত খুশির খবর। দিদিকে অসংখ্য ধন্যবাদ জানাব। নতুন করে মানুষের কাছে নিজেকে নিয়োজিত করার একটা সুয়োগ করে দিলেন। অত্যন্ত আহত অবস্থায় বিজেপি ছেড়েছিলাম। দিদির ভালোবাসাতেই রাজনীতিতে ফিরে এসেছি। উনি যেভাবে কাজ করতে বলবেন সেভাবেই কাজ করব। বাংলার জন্য কাজ করবে আগেই বলেছিলাম। দিদিকে ধন্যবাদ যে বালিগঞ্জের মতো আসনে আমাকে লড়াই করা সুযোগ করে দিয়েছেন। দল যেরকম বলবে, সেভাবেই প্রচার শুরু করব। 

আরও পড়ুন-গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণ ৩,১১৬, মৃত্যু ৪৭ জনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.